রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক কমিটিকে কেন্দ্রের আল্টিমেটাম

প্রকাশিত: মার্চ ১৬, ২০২০; সময়: ১০:৩৭ অপরাহ্ণ |

নিজস্ব প্রতিবেদক : অস্তিত্বহীন হয়ে পড়েছে রাজশাহী জেলা বিএনপি। গত বছরের জুলাইয়ে ৪১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি করে দেয়া হয় কেন্দ্র থেকে। এই কমিটিকে তিন মাসের মধ্যে কাউন্সিল করে নতুন কমিটি গঠনের নির্দেশও দেয়া হয়েছিল। কিন্তু আট মাস পার হলেও কাউন্সিলের কোনো উদ্যোগ নেই। এ অবস্থায় চটেছে দলটির কেন্দ্র। তাই আগামী সাতদিনের মধ্যে জবাব দিতে না পারলে আহ্বায়ক কমিটিও ভেঙে দেয়ার হুঁশিয়ারি দিয়ে কড়া চিঠি পাঠিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সম্প্রতি রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, ‘গত বছরের ৪ জুলাই রাজশাহী জেলা বিএনপির আহবায়ক কমিটি তিন মাস মেয়াদে কাউন্সিলের মাধ্যমে জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠনের শর্তে অনুমোদন করা হয়। কিন্তু আট মাস অতিবাহিত হলেও কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন হয় নি। এই প্রেক্ষিতে কেন রাজশাহী জেলা বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত করা হবে না তার কারণ দর্শিয়ে আগামী সাতদিনের মধ্যে একটি লিখিত জবাব ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় দফতরে জমা দেয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করেন।

এ বিষয়ে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, সারাদেশের মধ্যে রাজশাহীর সকল ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি করেছি কাউন্সিলের মাধ্যমে। ১৪ উপজেলা ও পৌর কমিটির মধ্যে ৯টির কাউন্সিল হয়েছে। কাউন্সিল করতে গেলেই প্রশাসনের বাধার মুখে পড়ছি। বাঘায় কাউন্সিল করায় আমার নামে মামলাও হয়েছে। এসব কারণেই জেলার কাউন্সিলও হয় নি। সব কথাই ‘বড় সাহেবের’ (তারেক রহমানের) কানে দেয়া হয়েছে। তবে কয়েকদিনের মধ্যে জেলা বিএনপি কাউন্সিল হবে বলেও জানান তিনি।

এদিকে গত বছরের ৪ জুলাই রাজশাহী জেলা বিএনপির কমিটি ভেঙে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ কমিটির আহ্বায়ক করা হয় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদকে। ৪১ সদস্য বিশিষ্ট এ কমিটির যুগ্ম আহ্বায়ক কেন্দ্রীয় বিএনপির সদস্য সাইফুল ইসলাম মার্শাল ও সদস্য সচিব আগের কমিটি সহ-সভাপতি বিশ্বনাথ সরকারকে। রাজশাহী জেলা বিএনপির নতুন আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফা, জাহান পান্না, তোফাজ্জল হোসেন তপু, মতিউর রহমান মন্টু, ডিএম জিয়াউর রহমান, আবদুল গোফুর, নজরুল ইসলাম মণ্ডল, রায়হানুল ইসলাম রায়হানকে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে