৫ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২০; সময়: ১:৪০ অপরাহ্ণ |
৫ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

পদ্মাটাইমস ডেস্ক : পাঁচ সংসদীয় আসনের প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। গতকাল শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এসব প্রার্থী চূড়ান্ত করা হয়।

সভা শেষে মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দলীয় মনোনয়নপ্রত্যাশীদের মধ্য থেকে যাচাই-বাছাই শেষে যোগ্য ও জনপ্রিয় এবং জয়লাভে সক্ষমদেরই প্রার্থী করা হয়েছে।

দলীয় মনোনয়ন পেয়েছেন যারা- ঢাকা-১০ আসনে বিশিষ্ট ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দিন, গাইবান্ধা-৩ আসনে কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আমীরুল আলম মিলন, বগুড়া-১ আসনে আওয়ামী লীগ থেকে টানা তিনবার এমপি হওয়া প্রয়াত আবদুল মান্নানের স্ত্রী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহদারা মান্নান ও যশোর-৬ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার।

অন্যদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের মেয়র পদে দলীয় মনোনয়ন থেকে বাদ পড়েছেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন। তার জায়গায় ক্ষমতাসীন দলটি এবার বেছে নিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে। ফলে চসিকে মেয়র পদে মনোনয়ন পাওয়া নিয়ে কয়েক দিন ধরে চলা গুঞ্জনের অবসান হলো।

প্রসঙ্গত, শুক্রবার পর্যন্ত চলেছে পাঁচটি আসনের উপ-নির্বাচন ও চসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার কাজ। পাঁচটি আসনের উপ-নির্বাচনে ৭৮ প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন। অন্যদিকে চসিক নির্বাচনে মেয়র পদে ২০ জন এবং কাউন্সিলর পদে ৪০৬ জন দলের মনোনয়ন ফরম জমা দেন।

গাইবান্ধা-৩, বাগেরহাট-৪, বগুড়া-১ ও যশোর-৬ আসনের সংসদ সদস্যরা মৃত্যুবরণ করায় আসনগুলো শূন্য হয়। এর মধ্যে ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের ভোট আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে। বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের তারিখ পরে জানানো হবে।

এদিকে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম সিটি করপোরেশনের তফসিলের বিষয়ে আজ রোববারে নির্বাচন কমিশনের বৈঠকে আলোচনা হবে। মার্চ মাসের শেষ সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরষ্কুশ জয়লাভের মধ্য দিয়ে টানা তৃতীয় মেয়াদে রাষ্ট্রীয় ক্ষমতায় আছে আওয়ামী লীগ। ইতোমধ্যেই পঞ্চম উপজেলা পরিষদ ও ঢাকা উত্তর-দক্ষিণ সিটি নির্বাচনের সুফলও ঘরে তুলেছে দলটি। মুজিববর্ষে বিজয়ের এই ধারা অব্যাহত রাখতে চায় আওয়ামী লীগ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে