পাবনায় আ.লীগ নেতা ছেলের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ বাবার

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২০; সময়: ১২:৫৯ অপরাহ্ণ |
পাবনায় আ.লীগ নেতা ছেলের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ বাবার

পদ্মাটাইমস ডেস্ক : পাবনায় আওয়ামী লীগ নেতা খ ম হাসান কবীর আরিফের বিরুদ্ধে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার বাবা খন্দকার আবদুল মান্নান।

জিডিতে ছেলের লাইসেন্স করা পিস্তলও জব্দ করার আবেদন করেছেন তিনি। গত ১৩ জানুয়ারি পাবনা সদর থানায় দায়েরকৃত জিডিতে তিনি এ অভিযোগ করেন।

বৃহস্পতিবার বিকালে গণমাধ্যমকর্মীদের হাতে জিডির কপি এলে বিষয়টি জানাজানি হয়। খ ম হাসান কবীর আরিফ পাবনা জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি। তার বাবা আবদুল মান্নান পাবনার পরিবহন ব্যবসায়ী এবং আরিফ পরিবহনের মালিক।

এদিকে আওয়ামী লীগ নেতা আরিফ জিডিতে উল্লিখিত অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্র বলে দাবি করে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন।

লিখিত অভিযোগে খন্দকার আবদুল মান্নান উল্লেখ করেন, তার ছেলে খন্দকার হাসান কবীর আরিফ সব সময় তার সঙ্গে খারাপ আচরণ করে। তুচ্ছ কারণে গায়ে হাত তোলে এবং হত্যার হুমকি দেয়। ইতিপূর্বে আরিফ তাকে গলাটিপে হত্যার চেষ্টা করলে প্রতিবেশীরা এসে রক্ষা করেন।

তিনি আরও অভিযোগ করেন, ক্ষমতার দম্ভ দেখিয়ে আরিফ কথায় কথায় তার সঙ্গে দুর্ব্যবহার করে এবং লাইসেন্স করা পিস্তল দিয়ে হত্যার ভয় দেখায়।

ইতিপূর্বে সে আমার মালিকানাধীন একাধিক পরিবহনের কাঁচ ভাঙচুর করে বহু টাকার আর্থিক ক্ষতিও সাধন করেছে। এ পরিস্থিতিতে নিরাপত্তা চেয়ে আরিফের লাইসেন্সকৃত পিস্তল জব্দ করতেও পুলিশের কাছে আবেদন করেছেন তিনি।

এ বিষয়ে পাবনা সদর থানার ওসি নাসিম আহমেদ সাধারণ ডায়েরি দায়েরের সত্যতা যুগান্তরকে নিশ্চিত করে বলেন, হাসান কবির আরিফের বাবা থানায় এসে জিডি করেছেন। এ বিষয়ে তদন্তের জন্য আদালতের অনুমতি চাওয়া হয়েছে। আদালতের নির্দেশনা অনুসারে অস্ত্র জব্দের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে খ ম হাসান কবীরের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘সাধারণ ডায়েরিতে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা।’

তিনি বলেন, ‘আমি গত এক মাস ধরে ঢাকায় আছি। তাই বিষয়টি ষড়যন্ত্রমূলক মনে হচ্ছে।’

বৈমাত্রেয় ভাইদের সঙ্গে সম্পত্তি নিয়েও বিরোধ রয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, আমার বাবার বয়স প্রায় ৯০ বছর। তার পক্ষে এমন জিডি করা সম্ভব নয়। হয়তো কেউ তাকে বিভ্রান্ত করে স্বাক্ষর করিয়ে ষড়যন্ত্রের আশ্রয় নিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে