জাতীয় সম্মেলনে আগতদের পাটের ব্যাগ দেবে আওয়ামী লীগ

জাতীয় সম্মেলনে আগতদের পাটের ব্যাগ দেবে আওয়ামী লীগ

প্রকাশিত: ১৪-১২-২০১৯, সময়: ২৩:৩৭ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : নেতা-কর্মীদের কাছে আওয়ামী লীগের গর্বিত ইতিহাস পৌঁছে দিতে দলের ২১তম জাতীয় সম্মেলনে আগতদের একটি করে পাটের ব্যাগ উপহার দেয়া হবে। প্রায় ২৫ হাজার অতিথিকে এই উপহার দিতে প্রস্তুতি নেয়া হয়েছে। এতে থাকছে একটি আওয়ামী লীগের ইতিহাস সম্বলিত স্মরণিকা, শোক প্রস্তাব, নেত্রীর ও সাধারণ সম্পাদকের ভাষণ।

আগামী ২০ ও ২১ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের পুরো প্রক্রিয়া এখন পুরোদমে চলছে। ত্রিবার্ষিক এ সম্মেলনে সারা দেশ থেকে কাউন্সিলর, ডেলিগেটসহ প্রায় ৪৫ হাজার নেতা-কর্মীকে একটি করে খাবারের ব্যাগও দেয়া হবে। ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’ স্লোগান দিয়ে ইতিমধ্যেই বিভিন্ন স্থানে পোস্টার টাঙানো হয়েছে। প্রস্তুতি নিতে নিয়মিত কাজ করছে ১১টি উপ-কমিটি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য এবং দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম জানান, সম্মেলনে আগত ২৫ হাজার অতিথিকে পাটের ব্যাগ উপহার দেবে প্রচার ও প্রকাশনা উপ-কমিটি। ‘এতে আওয়ামী লীগের ইতিহাস সম্বলিত স্মরণিকা, শোক প্রস্তাব, নেত্রীর ও সাধারণ সম্পাদকের ভাষণ থাকবে। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্রের একটি পকেট বুক, আওয়ামী লীগের উন্নয়ন ও বিএনপি জামায়াতের অপপাচার জ্বালাও পোড়াওয়ের দুটি ডিভিডি, দুটি চকলেট, একটি পানির বোতল ও নেত্রীর ছবির অ্যালবাম থাকবে।’ এছাড়া সারা দেশ থেকে আগত নেতা-কর্মীদের জন্য থাকছে ৪৫ হাজার মানুষের খাওয়ার ব্যবস্থা।

এ প্রসঙ্গে খাদ্য উপ-কমিটির আহ্বায়ক ও দলের কেন্দ্রীয় সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে ৪৫ হাজার দলীয় নেতা-কর্মীকে আপ্যায়ন করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। খাবারে ব্যাগে মুরগপোলাও দেয়া হবে, একটি করে ডিম, ফিরনি ও একটি পানির বোতল থাকবে।’

আট বিভাগের জন্য মোট ১০টি বুথ রাখা হবে বলে জানিয়ে মায়া বলেন, ‘এর বাইরে আমাদের একটি কেন্দ্রীয় মনিটরিং বুথ থাকবে। বিভাগভিত্তিক খাদ্যের স্লিপ বিতরণ করা হবে সেখান থেকে।’

উপরে