রাজশাহী জেলা সম্মেলনে কাউন্সিলর হতে পারছে না অনুপ্রবেশকারিরা

রাজশাহী জেলা সম্মেলনে কাউন্সিলর হতে পারছে না অনুপ্রবেশকারিরা

প্রকাশিত: ১৮-১১-২০১৯, সময়: ২১:৪৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বিতর্কিত ও অনুপ্রবেশকারিরা কোন ভাবেই কোন কমিটিতে স্থান পাবে না। তাদের রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলরও হতে পারবে না। রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভায় এ সব কথা বলেন তিনি।

সোমবার বিকেলে নগরের লক্ষ্মীপুরে দলীয় কার্যালয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির জরুরী সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি বেগম আখতার জাহান। সভায় প্রধান অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সম্মেলনের সমন্বয়ক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সভা পরিচালনা করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

সভায় মেয়র লিটন বলেন, ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের পরে যারা দলে যোগ দিয়েছে তারা যদি কোন পদে থেকেও থাকে তার পরও তাদের জেলা আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলর করা যাবে না। একই সঙ্গে বিতর্কিত ও অনুপ্রবেশকারিদের কোন ভাবেই কোন কমিটিতে স্থান দেয়া যাবে না।

মেয়র লিটন বলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগ ২০০১-২০০৬ পর্যন্ত ঐক্যবদ্ধভাবে আন্দোলন করেছিল জোট সরকারের বিরুদ্ধে। তত্ত্বাবধায়ক সরকারের সময়ও জেলা আওয়ামী লীগও অনেক আন্দালন সংগ্রম করেছে, আবার গণস্বাক্ষর সংগ্রহ করেছে। সেই সুশৃঙ্খল জেলা আওয়ামী লীগের গত সম্মেলন সুন্দর করে অনুষ্ঠিত হয়েছে। এবারও আশা করছি আপনাদের সহযোগিতায় জেলা আওয়ামী লীগের সম্মেলন সফল এবং সুন্দর হবে। সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের নেতৃত্ব আরও শক্তিশালী হবে।

সভায় সম্মেলন সফল করার জন্য একটি সম্মেলন প্রস্তুত কমিটি এবং কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়। সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক করা হয়েছে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা। রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, জাতীয় কমিটির সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌরসভার দলীয় মেয়রকে আহবায়ক কমিটির সদস্য করা হয়েছে।

এছাড়াও অর্থ-উপকমিটি আহবায়ক হয়েছে রাজশাহী-৪ আসনের এমপি প্রকৌশলী এনামুল হক। এ কমিটির সদস্য হয়েছেন, ওমর ফারুক চৌধুরী এমপি, শাহরিয়ার আলম এমপি, আয়েন উদ্দিন এমপি, মুনসুর রহমান এমপি ও আবিদা আঞ্জুম মিতা।

প্রচার উপ-কমিটি আহবায়ক জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মানজাল। সদস্য সচিব প্রচার সম্পাদক মনিরুল ইসলাম বাবু। মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটি আহবায়ক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান। সদস্য সচিব সাংগঠনিক আলফোর রহমান। স্বাস্থ্য উপ-কমিটি আহবায়ক জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মুনসুর রহমান এমপি। অভ্যর্থনা উপ-কমিটি আহবায়ক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধাপক জিনাতুন নেসা তালুকদার। সদস্য সচিব আইন বিষয়ক সম্পাদক এ্যাড. এজাজুল হক মানু।

আইন-শৃঙ্খলা উপ-কমিটি আহবায়ক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল হক মাসুদ। সদস্য সচিব জেলা আওয়ামী লীগের সদস্য রোকনুজ্জামান রিন্টু। খাদ্য উপ-কমিটি আহবায়ক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ সরদার। সদস্য সচিব শিল্প ও বাণিজ্য সম্পাদক মনসুর রহমান। সাংস্কৃতিক উপ-কমিটি আহবায়ক জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল। সদস্য সচিব সাংস্কৃতিক সম্পাদক ফেরদৌস আলী মাষ্টার।

আগামী ৪ ডিসেম্বর রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সভায় সম্মেলনের স্থান নির্ধারণ করা হয়েছে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স। সম্মেলনে ভোটর মাধ্যমে নতুন নেতৃত্ব তৈরীর প্রস্তুতি নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও আগামী ২৩ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির সভা করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাংসদ ডা. মনসুর রহমান, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জিন্নাতুন নেসা তালুকদার, সাবেক এমপি মিরাজ উদ্দিন মোল্লা, আব্দুল ওয়াদুদ দারা, রায়হানুল হক রায়হান, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, জেলা আওয়ামলী লীগের সহ-সভাপতি আলহাজ্ব বদরুজ্জামান রবু, এ্যাড. মকবুল হোসেন খান, শ্রী অনিল কুমার সরকার, অধ্যক্ষ একরামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. লায়েব উদ্দিন লাভলু প্রমূখ।

Leave a comment

উপরে