চলতি মাসেই রাবি ছাত্রলীগের হল কমিটি

চলতি মাসেই রাবি ছাত্রলীগের হল কমিটি

প্রকাশিত: ২০-০৭-২০১৯, সময়: ২১:২৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের দীর্ঘ চার বছর পর চলতি মাসের সম্মেলনের মাধ্যমে হল কমিটি হতে যাচ্ছে। এ মাসের আর মাত্র ১০ দিন বাকি থাকলেও, এই মাসের মধ্যেই হল কমিটি দিতে চায় রাবি শাখা ছাত্রলীগ কমিটির বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক। সেই সঙ্গে প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয় মেয়েদের হলগুলোতেও কমিটি হচ্ছে বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

তিনি আরও বলেন, আমরা এই মাসের মধ্যেই সব ছেলে ও মেয়ে হলে কমিটি দিবো। এইমাসের মধ্যেই সবার সিভি জমা নেওয়া কথা রয়েছে। সবাইকে ভিসি দিতে বলা হয়েছে। কমিটি দেয়ার জন্য সব ধরণের চেষ্টা চলছে। আশা করছি দু’ এক দিনের মধ্যে সুনির্দিষ্ট তারিখ জানাতে পারব।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, গত দুই মাস ধরে রাবি শাখা ছাত্রলীগের হল কমিটি দেয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে বারবার জানায়। কিন্তু বর্তমান কমিটির উদাসীনতা ও স্থানীয় রাজনীতির প্রভাবের কারণে কমিটি দেয়া সম্ভব হয়নি। তবে কেন্দ্রীয় কমিটির চাপের কারণেই এই মাসের মধ্যে কমিটি দিবে রাবি ছাত্রলীগ।

উল্লেখ্য ২০১৫ সালের ২২ নভেম্বর বিশ^বিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল মাঠে একসঙ্গে ৮ টি হল শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনের পরদিন ২৩ নভেম্বর তিনটি এবং ২৪ নভেম্বর চারটি হলের কমিটি ঘোষণা করা হয়। বাদ রাখা হয় শের-ই-বাংলা হল। একই বছরের ১৯ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ, শাহ মখদুম ও সৈয়দ আমীর আলী হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর ১৭ দিন পর নবাব আব্দুল লতিফ হলের নতুন কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনের প্রায় চার মাস পর বাকি দুটি হলের কমিটি ঘোষণা করা হয়।

শহীদ জিয়াউর রহমান হলে ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য কপিল দেব সরকারকে ছাত্রলীগের সভাপতি করে কমিটি ঘোষণার একদিনের মাথায় তুমুল বিতর্কের কারণে তা স্থগিত করা হয়। ফলে শের-ই-বাংলা ও জিয়া হলে কমিটি শূণ্য থাকে। এখন পর্যন্ত ওই দুটি হলে ছাত্রলীগের কমিটি নেই।

উপরে