বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করবে আ.লীগ

বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করবে আ.লীগ

প্রকাশিত: ২০-০৭-২০১৯, সময়: ১৯:৩০ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : দেশের বিভিন্ন জেলায় বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আজ দুপুরে দলের সম্পাদকমন্ডলীর সঙ্গে সহযোগী সংগঠন ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক যৌথ সভায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ত্রাণ বিতরণের জন্য ৬টি টিম গঠন করা হয়। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ত্রাণ বিতরণ কর্মসূচির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুরে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

প্রতিনিধিদলে রয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের নেতৃত্বে সিরাজগঞ্জ, গাইবান্ধা ও বগুড়া জেলায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

এ প্রতিনিধিদলে রয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ও দলের কার্য নির্বাহী সংসদের সদস্য অধ্যাপিকা মেরিনা জাহান।

দলের সভাপতিমন্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদের নেতৃত্বে সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে।

এ প্রতিনিধি দলে রয়েছেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মো. মিজবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বদরুদ্দিন আহমেদ কামরান ও এডভোকেট আমিরুল আলম মিলন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাবুদ্দিন এমপি ও ত্রাণ ও দুযোগ ব্যবস্থাপনা মন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশররফ হোসেন এমপির নেতৃত্বে চট্টগ্রাম, বান্দরবান ও ফেনী জেলার বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

এ প্রতিনিধিদলে রয়েছেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক এবং পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য দীপঙ্কর তালুকদার এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ঊশে সিং এমপি।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপুমণি এমপির নেতৃত্বে মুন্সিগঞ্জ ও চাঁদপুর জেলার বন্যা দূর্গতদের মধ্যে ত্রাণ কার্যক্রম পরিচালিত হবে।

এ প্রতিনিধিদলে রয়েছেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদিকা এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃনাল কান্তি দাস এমপি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন ও গোলাম রব্বানী চিনু।

দলের সভাপতিমন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে মানিকগঞ্জ, টাঙ্গাইল ও জামালপুর জেলার বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হবে।

এ প্রতিনিধিদলে রয়েছেন, দলের তথ্য ও গবেষনা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মির্জা আজম এমপি, এডভোকেট রিয়াজুল কবির কাওছার, মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং।

উপরে