আ.লীগ বিরোধী শক্তির প্লাটফর্ম হিসেবেই বিএনপি টিকে থাকবে : কাদের

আ.লীগ বিরোধী শক্তির প্লাটফর্ম হিসেবেই বিএনপি টিকে থাকবে : কাদের

প্রকাশিত: ১২-০৭-২০১৯, সময়: ১৩:৪৮ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : সাংগঠনিকভাবে দুর্বল হলেও সমর্থনের দিক থেকে বিএনপি দুর্বল নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের রাজনীতি থেকে বিএনপি হারিয়ে যাবে, এমন মনে করার কোন কারণ নেই। আওয়ামী লীগ বিরোধী শক্তির প্লাটফর্ম হিসেবেই দলটি টিকে থাকবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনে করেন, সাম্প্রদায়িক শক্তির সাথে জোট করার কারণেই জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারাচ্ছে বিএনপি। সাথে রয়েছে দলটির নেতৃত্বের সমন্বয়হীনতা।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজে সংসদে না থেকে যাকে তার আসন থেকে নির্বাচিত করান তাকে দিয়ে কী বিএনপির উদ্দেশ্য হাসিল হবে। মির্জা ফখরুল বিরোধী দলের নেতা না হলেও তিনি সংসদে এলে বিরোধী দলের নেতার চেয়েও শক্তিশালী মেসেজ তিনি দিতে পারতেন। ভুলের কারণে বিএনপি সংকুচিত হতে থাকলেও রাজনীতিতে দলটিকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই বলেও জানান, ওবায়দুল কাদের।

তিনি বলেন, সমর্থনের দিক থেকে বিএনপি দুর্বল পার্টি এটা মনে করার কোনো কারণ নেই। তুচ্ছ-তাচ্ছিল্য করারও কোনো উপায় নেই। তাদের সমর্থক প্রচুর। এছাড়া জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ায় তারা সরাসরি রাজনীতি করতে পারছে না। বিএনপির আশ্রয়ে আছে।

শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে সন্ত্রাস এবং দুর্নীতি অভিযোগ থাকলেও বিএনপির নেতৃত্ব জিয়া পরিবারকে ঘিরেই আর্বতিত হবে বলেও মনে করেন ওবায়দুল কাদের। বলেন, খালেদা জিয়ার রাজনীতিতে ফিরে আসা কঠিন।

তিনি বলেন, ভারতে যেমন সোনিয়া গান্ধীর পর তার ছেলে-মেয়েকে নিয়ে কংগ্রেসের ভবিষ্যত ভাবা হচ্ছে ঠিক তেমনি আমাদের এখানেও বিএনপিতে একই অবস্থা বিরাজ করছে। বেগম জিয়ার বয়স হয়েছে। শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। আমার মনে হয়-না তিনি আর হাল ধরবেন। তিনি তার ছেলেকে নিয়ে ভাবছেন।

উপরে