শৃঙ্খলা ভঙ্গের দায়ে রুয়েট ছাত্রলীগ নেতা বহিস্কার

শৃঙ্খলা ভঙ্গের দায়ে রুয়েট ছাত্রলীগ নেতা বহিস্কার

প্রকাশিত: 16-05-2017, সময়: 21:48 |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : শৃঙ্খলা ভঙ্গের দায়ে তানভীর আহমেদ আবির নামের রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের এক নেতাকে বহিস্কার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বহিষ্কৃত তানভীর আহমেদ আবীর ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স বিভাগের ১৩ সিরিজের শিক্ষার্থী। তিনি রুয়েট ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ছিলেন।
রুয়েট ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, শহীদ লে. সেলিম হলে আবীর তার কিছু অনুসারিকে নিয়ে অবৈধভাবে থাকতেন। সম্প্রতি ওই কক্ষগুলোতে নতুনভাবে সিট বরাদ্দ দেয় হল কর্তৃপক্ষ। হল প্রশাসন ও নতুন বরাদ্দ পাওয়া ছাত্রলীগ কর্মীরা আবীরের অনুসারীদের হল ছেড়ে চলে যেতে বলেও তারা হলে অবস্থান করে। গত এ নিয়ে রবিবার সকালে হল প্রশাসনের সাথে বাক-বিতণ্ডতাও হয় আবিরের। এসময় সেলিম হলের হল প্রাধ্যক্ষ ও এক কর্মচারীকে হুমকি দেয়ারও অভিযোগ ওঠে আবিরের বিরুদ্ধে।
পরে রাতে ওই কক্ষগুলো দখল করতে গিয়ে বাগবিতন্ডার একপর্যায়ে আবিরের সমর্থকদের ধাওয়া দেয় সভাপতি ও সাধারণ সম্পাদক অনুসারী ছাত্রলীগ কর্মীরা। এসময় আবিরের অনুসারী আল নাহিয়ান নামের এক কর্মী আহত হয়। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু বলেন, আবীর আগে ছাত্রদলের রাজনীতি করত। রুয়েটে এসে সে ছাত্রলীগে যোগ দেয়। প্রথম বর্ষ থেকে তার বিরুদ্ধে চাঁদাবাজি, ইভ টিজিং, সাধারণ শিক্ষার্থী হয়রানির অভিযোগ ছিল। সে সেলিম হলে তার কিছু অনুসারীসহ অবৈধভাবে অবস্থান করছিলো। হল প্রশাসন তাকে হল ছেড়ে দিতে বললেও সে যায় নি। গত রবিবার রাতে সেলিম হল ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা তাকে ধাওয়া দেয়। এতে একজন আহত হয়। পরে আমরা বিষয়টি তথ্যপ্রমাণ সাপেক্ষে কেন্দ্রকে লিখিতভাবে জানালে আবীরকে বহিষ্কার করা হয়।

উপরে