মতামত Archives - Padmatimes 24x7 News Portal

পুলিশের ওপর এই আস্থাহীনতার দায় কার?

সালাউদ্দিন সুমন : রাত ১২টা। অফিস থেকে বেরিয়েই ‘পাঠাও’-এ বাইক সার্চ দিলাম। একজন পাওয়া গেলো বটে তার অবস্থান ৩ কিলোমিটার..

প্রেক্ষিত: ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন

জালাল উদ্দিন উজ্জল : বাংলাদেশ সরকার পরিবেশ বিপর্যয় এবং এর নানা বিধ বিরূপ প্রভাবের প্রেক্ষাপটে পরিবেশ সংরক্ষণ ও উন্নয়নের প্রতি বিশেষ গুরুত্ব আরোপ করেছেন। এই লক্ষ্যে জাতীয় কৃষিনীতি, জাতীয় পানি নীতি, ভূমি ব্যবহার..

জনগণের মুখপত্র পদ্মাটাইমস২৪.কম

মো. আবদুল কুদ্দুস : পৃথিবীতে ছাপা সংবাদমাধ্যমের ইতিহাস অনেক পুরনো। তবে অনলাইন সংবাদ মাধ্যমের আবির্ভাব খুবই সম্প্রতিক বলা চলে। বাংলাদেশে প্রথম অনলাইন ভিত্তিক পত্রিকা চালু হয় ২০০৫ সালে। বিশাল এই পৃথিবীর আনাচে-কানাচে..

জিতেছি যতটা, হেরেছিও ততটা!

দেবাশীষ কুন্ডু : বিজয়ের মাস এলে ১৯৭১ সালকে স্মরণ করতে হয়। ডিসেম্বর আনন্দমুখর হয়ে ওঠে; তার অন্তরালে পাকিস্তানি সামরিক বাহিনী ও তাদের এ দেশীয় দোসর দ্বারা সংঘটিত গণহত্যার নির্মম স্মৃতি বাংলার জনপরিসরে অন্ত:সলিলা..

মহান বিজয় দিবস: দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মাণের শক্তিশালী স্তম্ভ

মো. আবদুল কুদ্দুস : ১৬ ডিসেম্বর তারিখ বাঙালি জাতির উৎসবের দিন। এদিন মহান বিজয় দিবস। বিজয় দিবসে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্রিড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের..

সরকারী জমি দখল ও কৃষক-শ্রমিকের মুক্তি

মো. আবদুল কুদ্দুস : বাংলাদেশের শহর থেকে শুরু করে গ্রামে বিভিন্ন রাজনৈতিক দলের কথিত নেতা কর্মী কর্তৃক সরকারী নদী দখল, খাল দখল, জমি দখল এখন নিত্যদিনের সংবাদ। দখলবাজদের উৎপাতে সাধারণ মানুষ এখন কোণঠাসা হয়ে পড়েছে। দখলবাজরা..

হাজার হ্রদের দেশে একজন বাঙ্গালী আইকন

আব্দুল্লাহ ইকবাল : আক্তার ফারুক তারেক। ফিনল্যান্ডে বসবাসকারী বাঙ্গালীদের একজন আইকন হিসেবে পরিচিত। তিনি একজন সফল উদ্যোক্তা যার একান্ত প্রচেষ্টায় বর্তমানে একটি প্রাইভেট লিমিটেড কোম্পানী প্রতিষ্টিত হয়েছে। তার..

পরিবেশের বিপর্যয় মোকাবেলায় প্রশাসনের কড়া নজরদারী অপরিহার্য

মো. জালাল উদ্দিন উজ্জল : রাজশাহী জেলার বৃহত্তম উপজেলার মধ্যে বাগমারা উপজেলা বিশেষভাবে উল্লেখযোগ্য। এই উপজেলায় বসাবসকারী মানুষের জীবিকা নির্বাহের প্রধান উৎস্য হলো আবাদী উর্বর কৃষি জমি। যদিও এখানকার জন সাধারণের..

পাসপোর্ট ভিসা ছাড়াই দেখুন কাঞ্চনজঙ্ঘা!

খুর্শিদ রাজীব : দূর্গা পূজোর পরপরই শরতের বিদায় ঘণ্টা বাজে। শীতের আমেজ নিয়ে শেষরাতের শিশিরের সাথে আসি আসি করে সোনালী ঋতু হেমন্ত। আকাশের বুকে জমে থাকা পেঁজা তুলোর মতন মেঘের সারি সাথে নিয়ে যায় শরৎ হারিয়ে যায় ফের কোন..

উপরে