মতামত Archives - Padmatimes 24x7 News Portal

শিক্ষক দিবস ঘোষণাই হোক মুজিব বর্ষের সেরা উপহার

ওয়াসিফ রিয়াদ, রাবি : ১৯৬৯ সালের ১৮ ফেব্রুয়ারি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে দায়ের করা আগরতলা ষড়যন্ত্র মামলার..

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইতিহাসে ভয়াল একটি রাত

আতিকুর রহমান সুমন : কি ঘটেছিল সেইদিন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইতিহাসে ভয়াল একটি রাত। এই দিন রাত ১টায় জামাত-শিবিরের ক্যাডাররা সব আবাসিক হলগুলোতে একযোগে ঘুমন্ত ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা..

এটা আদর্শের মিলন মেলা

মোহা. আসাদুজ্জামান আসাদ : শীত আসলেই আমাদের দেশে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে হয় বনভোজন। বনভোজন, মিলনমেলা, আনন্দ ভ্রমণ এমন অনেক নামেই হয়ে থাকে এসব আয়োজন। তবে রাজশাহীতে এক দশক ধরে ভিন্নধারার একটা মিলনমেলা..

সন্তানকে উচ্চশিক্ষিত করেও বৃদ্ধাশ্রমে মা-বাবা

মোহাম্মদ জীবন আহমেদ : পৃথিবীতে মা-বাবা এমন এক আশ্রয় সংস্থা যার তুলনা পৃথিবীর কোনো বাটখারায় পরিমাপ করা যায় না। যায় না সেই পরম স্নেহের ওজন দেয়া কোনো ওয়েট মেশিনে। সুতরাং এই মা এবং বাবা শেষ বয়সে কেন বৃদ্ধাশ্রমে? থাকবে..

মুজিববর্ষে থ্যালাসেমিয়া রোগীদের জন্য প্রধানমন্ত্রীর উপহার

মাহফুজুর রহমান রাজ : দেশের আটটি পুরাতন মেডিকেল কলেজ হাসপাতালে থ্যালাসেমিয়া রোগীদের জন্য ২০ লক্ষ টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে অত্যন্ত জরুরী ও ব্যয়বহুল ওষুধ বিনামূল্যে দেবার জন্য। সংবাদটি আমাদের আনন্দিত করেছে। দীর্ঘদিন..

জনকের প্রত্যাবর্তন ও বিজয়ের পরিপূর্ণতা

এম নজরুল ইসলাম : আজ ১০ জানুয়ারি। বাঙালী জাতির জীবনে এক ঐতিহাসিক দিন। পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের এই দিনে দেশে, প্রিয় মানুষের কাছে ফিরে আসেন জাতির জনক, বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর..

রাজশাহীর পদ্মায় দুর্লভ পাতি মার্গেঞ্জার

আবুল কালাম মুহম্মদ আজাদ, রাজশাহী : বাংলাদেশে খুবই অনিয়মিত দেখা যায়, এ জন্য এর বাংলা নামই রাখা হয়নি। ইংরেজি নাম ‘কমন মার্গেঞ্জার’। যাঁরা পাখি চেনেন, তাঁরা মার্গেঞ্জার নামেই একে চেনেন। বাংলাদেশ উদ্ভিদ ও প্রাণী জ্ঞানকোষ-এ..

সম্ভাবনার বছর হোক ২০২০

নয়ন বাবু : কালের বিশাল বৃক্ষ থেকে ঝরে গেলো ২০১৯। সময়ের এক একটি পাতা এভাবেই ঝরে যায়। গত বছরের প্রত্যাশা আর প্রাপ্তির হিসাব খুঁজতে খুঁজতে নতুন বছরকে স্বাগত জানাতে হয়। দিন যায়, দিন আসে- বয়স বাড়ে আমাদের, পৃথিবীরও। প্রাচীন..

ছাত্রলীগ বাঁচলেই বাঁচবে আওয়ামী লীগ

আবু জুবায়ের : বাংলাদেশ আওয়ামী লীগের প্রাণ বাংলাদেশ ছাত্রলীগ। সেই প্রাণ যদি সুশৃঙ্খলভাবে সাজানো না যায় তাহলে দলের ভিত্তি দুর্বল হয়ে যায়,বিরোধীদের তৎপরতা বেড়ে যায়। যা এখন দৃশ্যমান। বাংলাদেশ ছাত্রলীগ যারা করেন..

উপরে