স্কুটারের পিছনে বসেই বাথরুমের কাজ সারলেন নারী!

পদ্মাটাইমস  ডেস্ক : যত আজব কাণ্ড কি ফ্লোরিডাতেই ঘটে? মার্কিন যুক্তরাষ্ট্রের এই স্টেটের খ্যাতি তার কমলালেবু, ডিজনি..

পৃথিবীর প্রথম জমিন হচ্ছে কাবাঘরের জমিন

পদ্মাটাইমস ডেস্ক : ইসলামী জ্ঞানের তথ্যমতে পৃথিবীতে ভূমির সৃষ্টি হয় মক্কায় অবস্থিত কাবা ঘরের স্থলকে কেন্দ্র করেই। হাদিস মতে, কাবার নিচের অংশটুকু অর্থাৎ কাবাঘরের জমিনটুকু হচ্ছে পৃথিবীর প্রথম জমিন। বিশাল সাগরের..

গাছে গাছে ‘ভৌতিক আপেল’

পদ্মাটাইমস ডেস্ক : আপেলের চেহারা দেখে বুকের রক্ত শুকিয়ে আসে। এ যেন, স্বয়ং কাউন্ট ড্রাকুলার ব্রেকফাস্টের টেবিল থেকে উঠে এসেছে। ভৌতিক সিনেমায় দেখা যায় এমন ফল। যাতে কামড় বসাতে আসে রক্তচোষা ভ্যাম্পায়ার বাদুড়। মার্কিন..

ডাইনোসরেরা ফিরে আসবে!

পদ্মাটাইমস ডেস্ক : হলিউড চলচ্চিত্র আর বই পত্র পড়ে প্রাগৈতিহাসিক ডাইনোসরদের চেনেনা এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। অথচ এসব প্রাণী পৃথিবী থেকে বিলুপ্ত কোটি কোটি বছর আগেই। ডাইনোসরকে নিয়ে গবেষণা হয়েছে বিস্তর। অনেকেই..

আকাশে ডবল সূর্য!

পদ্মাটাইমস ডেস্ক : সূর্য তো প্রতিদিনই ওঠে। কিন্তু ‘ডবল সূর্য’? না। তেমন কোনও ঘটনার কথা আবহমান কালে কেউ বলতে পারবেন না। অথচ আকাশে এক জোড়া সূর্য উঠেছে- এই মর্মে একটি ভিডিও ফেসবুক ও হোয়াটসঅ্যাপে ভাইরাল হয়েছে সম্প্রতি। এক..

যে গ্রামের বাসিন্দারা ৪২ দিন কথা বলেন না!

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের এমন কিছু গ্রাম আছে যেসব গ্রামের বাসিন্দারা ৪২ দিন তেমন কথা বলেন না। পালন করেন নীরবতা। দেশটির হিমাচল প্রদেশের মানালির কুলু জেলার গোশাল গ্রামের বাসিন্দারা জানুয়ারি মাসের ১৪ তারিখ থেকে..

যেভাবে গড়ে উঠেছিল হাওড়া ব্রিজ

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের কলকাতার অন্যতম আইকন হাওড়া ব্রিজ। গত ৭৫ বছরের বেশি সময় ধরে কলকাতা ও হাওড়া শহরকে যুক্ত করে রেখেছে এই ব্রিজ। এর উপর দিয়ে প্রতিদিন পার হচ্ছে শত শত মানুষ বা যানবাহন। তবে ক্যান্টিলিভার ব্রিজটি..

যে মোটর বাইকের দাম ৩৩ লাখ টাকা

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বজুড়ে ইলেকট্রিক স্কুটারের জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। আর সেই জনপ্রিয়তা আর চাহিদার কথা মাথায় রেখে ইলেকট্রিক স্কুটার বা গাড়ি তৈরির পথে এগিয়েছে একাধিক সংস্থা। সম্প্রতি লাস ভেগাসে অনুষ্ঠিত ‘কনসিউমার..

সমুদ্রের এই প্রাণীগুলো চমকে দিয়েছে বিজ্ঞানীদের

পদ্মাটাইমস ডেস্ক : এই ছিল, এই নেই। চোখের নিমেষে এক্কেবারে হাওয়া! সামুদ্রিক এই প্রাণীগুলো যেন ম্যাজিক জানে। এই প্রাণীগুলো গ্লাস অক্টোপাস ও গ্লাস স্কুইড। আক্রান্ত হলে বা এ রকম কোনও সম্ভাবনা থাকলে, গভীর সমুদ্রের..

উপরে