চাঁদ নিয়ে কিছু রহস্যময় তথ্য

পদ্মাটাইমস ডেস্ক : ‘চাঁদ’ পৃথিবীর সবচেয়ে কাছের প্রতিবেশী। বিভিন্ন বয়সের রোমান্টিক লোকজন একে নানা ধরনের উপমা হিসেবে..

টয়লেটের ফ্ল্যাশে এই দুটি বোতাম কেন থাকে জানেন!

পদ্মাটাইমস ডেস্ক : একটা সময় টয়লেটের ফ্ল্যাশে থাকত টানা দড়ি, সময়ের ব্যবধানে হ্যান্ডেল থেকে চলে এল বাটনে। তবে বর্তমান সময়ের আধুনিক টয়লেটের ফ্ল্যাশ হিসেবে দুইটি বোতাম বা বাটন থাকে। আপনি কখনও ভেবে দেখেছেন কি, কেন..

কোয়েলের ডিমের গুণকথা জানলে প্রতিদিন খেতে চাইবেন

পদ্মাটাইমস ডেস্ক : কোয়েল পাখির ডিম খেতে অনেকেই পছন্দ করেন। আকারে ছোট হলেও এটি খেতে বেশ সুস্বাদু। পুষ্টিগুণের দিক দিয়েও এটি অনন্য। মাঝারি আকারের কোয়েল পাখি ইউরোপ,উত্তর আফ্রিকা, যুক্তরাষ্ট্র এবং এশিয়ার অনেক দেশে..

উড়ো জাহাজের রঙ সাদা করা হয় কেন জানেন!

পদ্মাটাইমস ডেস্ক : আকাশে উড়ে চলা উড়োজাহাজ মানুষের খুব পছন্দের ।যখন আমাদের উপর দিয়ে প্লেন উড়ে যায় তখন আমরা তা দাঁড়িয়ে দেখে থাকি । আর যখন আমরা প্লেন উড়ে যাবার শব্দ পায় তখনি উপর দিকে তাখিয়ে থাকি কি উড়ে যাচ্ছে দেখার..

১০০ বছর আগের এক রক্তাক্ত বৈশাখের ইতিহাস

পদ্মাটাইমস ডেস্ক : ১৯১৯ সালের ১৩ এপ্রিলের সেই দিনটি ছিল পাঞ্জাবের শিখ সম্প্রদায়ের বৈশাখী উদযাপনের দিন। সেদিনের সেই উদযাপন ম্লান হয়েছিল ব্রিটিশ সেনাদের চালানো দেশটির ইতিহাসের অন্যতম নির্মম হত্যাযজ্ঞের ঘটনায়।..

কবে থেকে অন্য প্রাণীর দুধ খায় মানুষ?

পদ্মাটাইমস ডেস্ক : বিবর্তনের প্রথম দিকে মানুষের অন্য প্রাণীর দুধ হজম করতে পারত না। কিন্তু এখন গরু, উট, বা ছাগলের দুধ খাচ্ছে মানুষ। কিন্তু কিভাবে মানুষের শরীরে অন্য প্রাণীর দুধ হজম করার ক্ষমতা তৈরি হলো? বলা হয় প্রাণীজ..

সেন্টমার্টিনের ইতিহাস, যেভাবে বাংলাদেশের হলো

পদ্মাটাইমস ডেস্ক : প্রায়ই খবরের শিরোনাম হয়, সেন্টমার্টিনকে নিজেদের দাবী করেছে মিয়ানমার। কিন্তু এই খবর পড়ে উদ্বেগ হওয়ার বদলে আমরা হাসি! কারণ, আমরা জানি এটা আমাদেরই অংশ। আন্তর্জাতিকভাবেও এটি স্বীকৃত। কিন্তু সেন্টমার্টিন..

কবুতরের দাম ১২ কোটি!

পদ্মাটাইমস ডেস্ক : কবুতরের দাম ১২কোটি টাকা।কি বিশ্বাস হচ্ছে না? ঘটনা কিন্তু সত্যি।গত রোববার অনলাইন নিলামে বিক্রি হয়েছে কবুতরটি।বেলজিয়ামে এটি বিক্রি হয়েছে। নিলামে বিক্রি হওয়া কবুতরটির নাম আরমান্দো। এটি বেলজিয়ামের..

প্রেমিককে সিমেন্টের ঢালাইয়ে জ্যান্ত কবর দিলো প্রেমিকা!

পদ্মাটাইমস ডেস্ক : সাবেক প্রেমিককে সিমেন্ট দিয়ে ঢালাই করে জ্যান্ত কবর দিয়ে দিয়েছেন এক পাষণ্ড প্রেমিকা। এমনই ঘটনা ঘটেছে ইতালিতে। নির্দয়তার পরিচয় দিয়ে সাবেক প্রেমিককে সিমেন্ট দিয়ে ঢালাই করে জ্যান্ত কবর দিয়ে দিয়েছেন।..

উপরে