মানব জাতির পূর্বপুরুষ সৌদি আরবে?

পদ্মাটাইমস ডেস্ক : মানবজাতির কবে পৃথিবীতে এসেছে, সে বিষয়ে এতদিন যে ধারণা বা আবিষ্কার ছিল, নতুন একটি আবিষ্কার সব ধারণাকে..

বিশালতায় যে জাহাজের কাছে টাইটানিকও শিশু!

পদ্মাটাইমস ডেস্ক : বিলাসবহুল বিশাল জাহাজের কথা উঠলেই আমাদের মনে পড়ে টাইটানিকের কথা। তবে ‘ওয়েসিস অফ দ্য সিজ’-এর আয়তনের কাছে টাইটানিকও নেহায়েত শিশু। টাইটানিকের তুলনায় আকারে ৫ গুণ ‘ওয়েসিস অফ দ্য সিজ’। ২ লক্ষ ২৫ হাজার..

নি:সঙ্গ মানুষদের সঙ্গ দেওয়ার আয়োজন হয়েছে যে শহরে

পদ্মাটাইমস ডেস্ক : নি:সঙ্গ জীবন অনেকের কাছে একটি বড় ব্যাধির মতো। পাশ্চাত্যের দেশগুলোতে এ সমস্যা অনেক প্রকট। বিশেষ করে বৃদ্ধ বয়েসে নি:সঙ্গতা মানুষকে চূড়ান্ত অবসাদের দিকে ঠেলে দেয়। অ্যালকোহল, সিগারেট এবং মোটা হয়ে..

দুর্নীতিবাজ বিশ্বনেতারা

পদ্মাটাইমস ডেস্ক : দুর্নীতি, ঘুষ ও ক্ষমতার অপব্যবহার । চলুন জেনে নেওয়া যাক, গত কয়েক বছরে কোন কোন বিশ্বনেতার বিরুদ্ধে এসব অপরাধ প্রমাণিত হয়েছে৷ লুইজ ইনাসিও লুলা ডা সিলভা, ব্রাজিল লুলার বিরুদ্ধে অভিযোগ দুর্নীতি..

বিশ্বসেরা বিমানবন্দর সিঙ্গাপুরের চাঙ্গি

পদ্মাটাইমস ডেস্ক : আবারও বিশ্বসেরা বিমানবন্দরগুলোর মধ্যে শীর্ষস্থান দখল করেছে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর। স্কাইট্র্যাক্স নামে একটি প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশের সেরা বিমানবন্দরের ভালো-মন্দ তালিকা..

১৭ মার্চ ১৯২০: মহামানবের জন্ম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

পদ্মাটাইমস ডেস্ক : ১৯২০ এর ১৭ মার্চ চৈত্রের দিনে গোপালগঞ্জের মধুমতি নদীর তীরবর্তী টুঙ্গিপাড়া গ্রামে জন্ম নেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সে সময় মহাত্মা গান্ধীর নেতৃত্বে সত্যাগ্রহ আন্দোলন ভারতের শক্তিশালী..

বাসের জন্য এ কেমন রাস্তা!

পদ্মাটাইমস ডেস্ক : বাস চলাচলের জন্য বিশেষ এক রাস্তার দেখা পাওয়া গেছে। শুধু গাড়ির চাকা চলার উপযোগী এই রাস্তাকে ‘গাইডেড বাসওয়ে’ বলা হচ্ছে। রেললাইনের মতো হলেও বাস্তবে কংক্রিটের পাকা রাস্তা এটি। একই রাস্তা দিয়ে..

বিশ্বের সবচেয়ে নোংরা নদী

পদ্মাটাইমস ডেস্ক : ইউসুফ সুপ্রিয়াদি পেশায় কৃষক। চিতারুম নদীর ধারেই তাঁর ফসলি জমি। অনেক দিন ধরেই মারাত্মক চর্মরোগে ভুগছেন ইউসুফ। আর এর জন্য দায়ী চিতারুম, বিশ্বের সবচেয়ে নোংরা নদী। ইন্দোনেশিয়ার পশ্চিম জাভায় চিতারুম..

নুহ নবীর সেই কাঠের তৈরী নৌকা!

পদ্মাটাইমস ডেস্ক : নবী হযরত নূহ (আ) এর সময় যখন মহা প্লাবন শুরু হয় তখন নবী নুহ আল্লহর আদেশে বিশাল কাঠের নৌকা তৈরি করে তাতে প্রত্যেক জীব – জন্তু ও প্রজাতি হতে এক জোড়া করে তার নৌকায় তুলে নেন। সেই সাথে তার ইসলামি দাওয়াতে..

উপরে