ভূমিকম্প সামলাবে বাঁশের বাড়ি

পদ্মাটাইমস ডেস্ক : প্রাকৃতিক বিপর্যয়ের পর মানুষের পুনর্বাসন একটা বড় চ্যালেঞ্জ। ইন্দোনেশিয়ায় ভূমিকম্পপ্রবণ এলাকায়..

মহাকাশ থেকে যেমন দেখতে রাতের পৃথিবী (ভিডিওসহ)

পদ্মাটাইমস ডেস্ক : রাতে ইলেকট্রিক বাল্বের বিকল্প নেই। সভ্যতার বিকাশের সঙ্গে সঙ্গে এর ব্যবহার বেড়েই চলছে। বাল্বের আলো রাতেই সব চেয়ে বেশি উপভোগ করা যায়। ১৪০ বছর আগে বাল্ব আবিষ্কারের পর থেকে মানুষ কীভাবে রাতের পৃথিবীকে..

প্রত্যেক জেলার দর্শনীয় স্থানের তালিকা

পদ্মাটাইমস ডেস্ক : বন, পাহাড়, নদী, সাগর, দ্বীপ কী নেই এই দেশে? একদিকে যেমন পাহাড়-পর্বত, অন্যদিকে সবুজের সমারোহ। দক্ষিণে আছে বঙ্গোপসাগর। অপরূপ সৌন্দর্যের লীলাভূমি বাংলাদেশে রয়েছে অসংখ্য প্রাচীন নিদর্শন ও বিখ্যাত..

বাংলাদেশে ১৯৩৮ সালে ফেরিতে পারাপার হতো ট্রেন

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশে একসময় ঢাকার সঙ্গে দেশের উত্তরাঞ্চলের রেল যোগাযোগ ব্যবস্থা ছিলো খুবই নাজুক। এমন সংকটময় সময় যোগাযোগ ব্যবস্থার উন্নতিতে চালু করা হয় বাংলাদেশের প্রথম রেলওয়ে ফেরী। ১৯৩৮ সালে এই রেলওয়ে..

মডেলের শরীরের ওপর খাবার পরিবেশন

পদ্মাটাইমস ডেস্ক : অতিথি আপ্যায়নে সুস্বাদু খাবারের পাশাপাশি খাবার পরিবেশনও বেশ গুরুত্বপূর্ণ একটি বিষয়। খাবার পরিবেশনের বিভিন্ন প্রথা বা প্রচলন থাকলেও দিন দিন যুক্ত হচ্ছে নতুন নতুন ভাবনা। এমনই একসময়ের ভাবনা..

অজনা রহস্যের অস্ট্রেলিয়ার গোলাপী হৃদ

পদ্মাটাইমস ডেস্ক : নীল পানির টানে সি-বীচে যান অনেকে। কোথাও কোথাও ঘোলা পানির দেখাও মেলে। কিন্তু গোলাপী রঙের দেখেছেন কি? এটা কিন্তু কল্পনা নয়, অস্ট্রেলিয়ায় এমন অসংখ্য গোলাপী রঙের হ্রদ রয়েছে। তার পানি নীল না হয়ে গোলাপী..

গাজর দিয়ে বিয়ের প্রস্তাব!

পদ্মাটাইমস ডেস্ক : মনের মানুষটিকে বিয়ের প্রস্তাব দিতে অনেকেই বিশেষ পরিকল্পনা নিয়ে থাকেন। এর জন্য লাখ লাখ টাকাও খরচ করেন কেউ কেউ। তবে এবার বিয়ের প্রস্তাব দিতে ক্রয় করা আংটিতে গাজর চাষ করলেন এক ব্যক্তি। আর সে জন্য..

শেখ হাসিনার আন্তর্জাতিক পদক ৩৭

পদ্মাটাইমস ডেস্ক : ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৯ অর্জনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রদত্ত আন্তর্জাতিক পদকের সংখ্যা ৩৭টিতে উন্নীত হলো। সোমবার ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল..

পশুর মতো হাঁটে যে মানুষেরা

পদ্মাটাইমস ডেস্ক : মানুষের সভ্যতার ইতিহাস কয়েক হাজার বছরের পুরনো। এখন বিজ্ঞান ও প্রযুক্তির চরম উৎকর্ষতার কারণে রকেট গতিতে এগিয়ে চলেছে মানুষ। পৃথিবী ছেড়ে আবাস গড়ার চিন্তা চলছে মহাশূণ্যে। এ অবস্থায় এমন কিছু মানুষের..

উপরে