জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নওগাঁয় মেমোরিয়াল ডে পালিত

প্রকাশিত: মার্চ ১, ২০২৩; সময়: ৮:১১ অপরাহ্ণ |
জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নওগাঁয় মেমোরিয়াল ডে পালিত

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : দেশ ও জনগণের সেবায় কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদেরকে বিনম্র শ্রদ্ধা ও তাদের আত্মার মাগফিরাত কামনার মাধ্যমে নওগাঁ জেলা পুলিশের আয়োজনে জেলা পুলিশসহ অন্যান্য বিশেষায়িত পুলিশ ইউনিটের অংশগ্রহণে পুলিশ লাইন এ পুলিশ মেমোয়িাল ডে ২০২৩ পালন পালিত হয়েছে।

পুলিশ মেমোরিয়াল ডে’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার দুপুরে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক এর সভাপতিত্বে একটি রেলি অনুষ্ঠিত হয়। জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শনের লক্ষ্যে নওগাঁ জেলা পুলিশ, সিআইডি, পিবিআই ও অন্যান্য পুলিশ ইউনিটের সদস্যরা কর্তব্য পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গসহ পুলিশ লাইনস্ নওগাঁয় নির্মিত পুলিশ মেমোরিয়াল বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় পুলিশের একটি সুসজ্জিত চৌকস পুলিশ দল তাঁদের প্রতি গার্ড অব অনার প্রদান করেন। নিহত পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানিয়ে ১মিনিট নিরবতা পালন করা হয় এবং তাদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এর পর পুলিশ লাইন ড্রিল শেডে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল বলেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইনশৃঙ্খলা ও জনগণের জানমাল রক্ষার মতো ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন পুলিশ সদস্যরা।

দেশের যেকোনো প্রয়োজন ও সংকটে নিজের জীবন উৎসর্গ করতেও কুণ্ঠাবোধ করেন না তারা। কর্তব্য পালনকালে প্রতি বছর অনেক পুলিশ সদস্য আহত ও নিহত হন। তাদের আত্মত্যাগের মহান দৃষ্টান্ত পুলিশ বাহিনীর জন্য গৌরব ও সম্মানের। জেলা পুলিশের যে সকল পুলিশ সপদস্য দেশের জন্য আতœ-উৎসর্গ করেছেন তাদের পরিবারের সদস্যগণ যেন সহজে সরকার প্রদত্ত সুযোগ সুবিধাগুলো পান সে বিষয়ে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পিবিআই নওগাঁর পুলিশ সুপার নয়মুল হাসান, অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার ( সিআইডি) আশফিকুজ্জামান আক্তার, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্ ) গাজিউর রহমানসহ পুলিশ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠান শেষে ২০২২ সালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ০৪ জন পুলিশ সদস্যের পরিবারবর্গকে আইজিপি কর্তৃক স্বীকৃতি স্মারক ও উপহার সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও ২০২২ সালের পূর্বে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ২৯ জন পুলিশ সদস্যের পরিবারবর্গকে নওগাঁ জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার শুভেচ্ছা উপহার সামগ্রী প্রদান করেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে