মনের স্বপ্ন মায়াবতী

আর কত দিবে যাতনা মরনে মরে যাই আমি বুঝ কি সে কথা খানা? একবারো চাইলে না বুঝতে আমাকে আমার মন কথা? কেন কি আমার অপরাধ তথা? ভাবছো..

প্রেম লীলা

তুমি খুলিলে দক্ষিণ দ্বার আমি বসে বাতায়নে ভাবি মনে মনে হয়ে পুলক রাশি। গাহি বিহঙ্গের গান রাখতে তোমার মান। অনুরাগে সিক্ত হয়ে স্বর্গ বারিধারা নিয়ে, আসি নব ফাল্গুনে হয়ে চির বাঁধাহীন। পুষ্পরেনু গন্ধ মেখে আসি রাঙায়ে..

পরিচয় কোন ক্ষণে

কেন এতো করো মনে ভাবো কাজ ফাঁকে যেন, ফেইসবুক অন আনমনে। ভেবেছো কি যদি না দেয় সাড়া তোমার ডাকে হায়, বাড়বে যাতনা অন্ত হৃদয়ে। পরিচয় কি আনবে সম্পর্ক না দিবে কি মন সান্তনা? ভাবছো মাঝে মাঝে বসে কেন কি করে সে আসে ভাবনার যাতনার..

সুরের মহানায়ক

সঙ্গীতের মহানায়ক তুমি কেউ ডাকে ভাই কেউবা চাচ্চু পরপারে গেলেও সুরের ভুবনের মহানায়ক তুমিই থাকবে প্রিয় শিল্পী “আইয়ুব বাচ্চু” প্রিয় গাণ তোমার “সেই তুমি আজ কেন এত অচেনা হলে” বিখ্যাত হয়েছিলে একদিন তুমি গাণটি গেয়েছিলে..

মানুষ

মিথ্যে ভালবাসা আর দেখানো আবেগ নিয়ে কেন এত বাড়াবাড়ি কষ্টে বির্মুষ নর-নারীকে নিয়ে, কই কেউ তো করে না আহাজারি সুদৃশ্য পৃথিবীতে অপার সম্ভাবনার দুয়ার খুলছে আগের মত আর দেখা যায় না মাঠ-প্রান্তরে শিশুরা খেলছে পৃথিবী চলছে..

প্রিয় কলমটি

শহরবাসী বাশার নামে এক বালকের কাহিনী। বয়স কতোই বা হবে। এগারো অথবা বারো হবে। গ্রামের মানুষেরা মনে করে শহরের মানুষেরা বিলাসবহুল ও সুখী। কিন্তু এই ধারনা মাঝেমধ্যে অসত্য প্রমানিত হয় শহরে বসবাসরত দরিদ্র শ্রেণির কিছু..

প্রিয় বাংলাদেশ

এই অবারিত সবুজের গহীন ভীড়ে, পদ্মা, মেঘনা, যমুনার তীরে, তোমাকে খুঁজে হয়েছি নিরুদ্দেশ। বাংলাদেশ, প্রিয় বাংলাদেশ। যেখানে দুর্বা ঘাসে শিশির হাসে খালে বিলে শাপলা-শালুক ভাসে, দখিনা হাওয়া নিয়ে যায় সব ক্লেশ, বাংলাদেশ, প্রিয়..

প্রেমের স্লোগান

হৃদয়টা আমার জ্বলে পুড়ে ছাই হলো তোমার রূপের ঝলকে, এ অন্তরে বিধঁল তীর তোমার চোখের পলকে। অশান্তিতে আছি আমি দিবা-নিশি বড়ই কষ্টে ভুগি, তোমার জন্যে অসুখ আমার আমি যে প্রেম রুগী। মনটা আমার করেছ চুরি হয়েছে ধড়পড়ানি রোগ, হঠাৎ..

বন্ধু

বন্ধু মানেই সকাল-সন্ধ্যা হনহন করে চলা বন্ধু মানেই বিশ্বাস নিয়ে অনেক কথা বলা বন্ধু মানেই সারাটা দিন অশেষ খুনসুটি ঝগড়া শেষে আড় চোখে চেয়ে দেয় মুচকি হাসি বন্ধুর সাথে আড্ডাবাজি সারাটাক্ষন নয় আজীবন পাশে থাকার কথাও আদান-প্রদান..

উপরে