পানির চেয়েও সোনা সস্তা যে শহরে!

প্রকাশিত: ২৭-০৬-২০১৯, সময়: ১৮:০৬ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : দক্ষিণ ভারতে যে কোনো সময়ের চেয়ে পানি সঙ্কট চরম আকার ধারণ করেছে। পানির জন্য হাহাকার শুরু হয়ে গিয়েছে তামিলনাড়ু রাজ্যে। এবছরের বর্ষায় রাজ্যের চেন্নাইয়ে বৃষ্টিপাত কম হওয়ায় শহরটিতে খরা চলছে। এমন তথ্য দিয়েছে সেন্ট্রাল কমিশনের রিপোর্ট। আর এই পরিস্থিতি নিয়ে এবার মুখ খুলেছেন তামিলনাড়ুর বাম নেতা ও সাংসদ টিকে রঙ্গরাজন।

জানা যায়, এই বছরে ১৩ জুন পর্যন্ত ৪১ শতাংশ বৃষ্টি কম হয়েছে তামিলনাড়ুতে। তার ফলে গোটা রাজ্যে পানি সঙ্কট চরমে পৌঁছেছে। গোটা পরিস্থিতি নিয়ে সংসদে এক প্রস্থ আলোচনাও হয়েছে। এ অবস্থায় চেন্নাইয়ের পরিস্থিতি নিয়ে সংসদে মুখ খুলেছেন তামিলনাড়ুর বাম সাংসদ সিপিআই-এমের টিকে রঙ্গরাজন।

গোটা চেন্নাইয়ের জনতার জলের অভাব মেটাচ্ছে ওয়াটার ট্যাঙ্কারগুলি। পুরসভা ও প্রাইভেট এজেন্সি থেকে জল দেওয়া হচ্ছে। ‘এটাই সত্যি’বলে দাবি করে গোটা পরিস্থিতি তুলে ধরেন রঙ্গরাজন।

তিনি কটাক্ষ করে আরো বলেন, চেন্নাইয়ের পরিস্থিতি এতটাই খারাপ পর্যায়ে পৌঁছেছে যে, এখানে পানির চেয়েও সোনা সস্তা। তিনি বলেন, ‘প্রাইভেট এজেন্সির পানির দাম সোনার চেয়েও বেশি!’

এই সংসদ সদস্যের দাবি, শহরে এমন সংকট আগে দেখা যায়নি। তিনি আরো বলেন, তামিলনাড়ুর পার্শ্ববর্তী রাজ্যগুলিরও উচিত এই রাজ্যের লোকজনের পাশে থাকা।

সংসদে পানি সঙ্কট নিয়ে বিতর্কে শিবসেনার দাবি, আগামীতে পৃথিবীতে কোনো বিশ্বযুদ্ধ হলে তা পানিসঙ্কট নিয়েই শুরু হবে। তার আগে থাকতে এ নিয়ে সতর্ক হওয়া প্রয়োজন বলে দাবি করেছেন শিবসেনার সাংসদ অনিল দেশাই।

Leave a comment

উপরে