তুলি ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে

প্রকাশিত: ১৭-০৫-২০১৯, সময়: ২২:১৫ |
Share This

নিজস্ব প্রতিবেদক : মাহিমা আহমেদ তুলি, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ী বালিকা বিদ্যালয় থেকে ২০১৮ সালের ৮ম শ্রেণির জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেছে। তুলি মহিশালবাড়ী আল ইসলাহ ইসলামী একাডেমীর সহকারী প্রধান শিক্ষক তারেক আহমেদ অনীক ও মহিশালবাড়ী শাহ সুলতান (রহঃ) কামিল মাদ্রাসার সহকারী শিক্ষক ফাহিমা খাতুনের একমাত্র মেয়ে।

মহিশালবাড়ী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলি জানান, তুলি আমার বিদ্যালয়ের একজন মেধাবী ছাত্রী। ৭ম শ্রেণী থেকেই সে তার ক্লাসে মেধাতালিকায় ১ম স্থান ধরে রেখেছে। এছাড়া গোদাগাড়ী উপজেলায় অনুষ্ঠিত বিদ্যালয় ভিত্তিক সকল প্রতিযোগিতায় সে তার বহুমুখী প্রতিভা দেখিয়েছে। ক্লাসে অন্য সবার চেয়ে বেশী মনযোগী ও শান্ত স্বভাবের হওয়ায় সকল শিক্ষকের প্রিয় ছাত্রী মাহিমা আহমেদ তুলি।

তুলির মাতা ফাহিমা খাতুন জানান, ছবি আঁকা তুলির নেশা। এছাড়া ইউটিউবে বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন প্রামান্য চিত্র দেখতে পছন্দ করে সে।

পিতা তারেক আহমেদ অনীক বলেন, তুলি ছোট থেকেই নিজের কাজ নিজে করতে পছন্দ করে। আর পড়াশুনার বিষয়ে খুবই সচেতন তুলি। পড়া শেষ না করে ঘুমিয়ে পড়া তার পক্ষে একেবারেই অসম্ভব । তুলি বড় হয়ে ডাক্তার হতে চাই। এজন্য সে সবার দোয়া প্রার্থী। উল্লেখ্য, এর আগেও মাহিমা আহমেদ তুলি আল ইসলাহ ইসলামী একাডেমী হতে ২০১৫ সালের ৫ম শ্রেণীর পিএসসি (প্রাথমিক সমাপনী শিক্ষা) পরীক্ষায় সাধারনে বৃত্তি লাভ করেছিল।

উপরে