বেড়ায় জন্মনিবন্ধে বয়স জাল করে বাল্য বিবাহ, পিতার কারাদন্ড

প্রকাশিত: ০৫-১১-২০১৮, সময়: ১৫:০০ |
Share This

নিজস্ব প্রতিবেদক, সাঁথিয়া : পাবনার বেড়ায় বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের পিতার ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যান আদালত। গত রববার রাত ৮টার দিকে পাবনা-১ আসনের হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, হাটুরিয়া পূর্বপাড়া গ্রামের বাতেন মোল্লা তার মেয়েকে জাল নিবন্ধন কাগজ দিয়ে বিয়ের আয়োজন করেন। নির্ধারিত সময়ে বিয়েও সম্পন্ন হয়। বিয়ে শেষ হওয়ার পর মেয়েকে বরের গাড়ীতে তুলে দেয়ার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা। আসিফ আনাম সিদ্দিকির নেতৃত্বে পুলিশের একটি দল বিয়ে বাড়ীতে উপস্থিত হয়। এ সময় মেয়ের বাবার কাছে জন্ম নিবন্ধন চাইলে বাতেন মোল্লা জন্ম নিবন্ধন দেখান। পরে সেটি অনলাইনে যাচাই বাচাই করে জাল প্রামাণীত হয়।

জিজ্ঞাসাবাদে বাতেন মোল্লা শিকার করেন, তিনি ১ সপ্তাহ আগে এই জাল জন্ম নিবন্ধনটি একটি কম্পিউটারের দোকান থেকে তৈরী করেন। তার মেয়ের বয়স প্রকৃত পক্ষে ১৫ বছর। সে বিয়ে দেওয়ার জন্যই বয়স বাড়ীয়ে ১৯ বছর করেছেন। জন্ম নিবন্ধন সনদ জাল করে মেয়ের বাল্য বিয়ে দেওয়ার অপরাধে মেয়ের বাবা বাতেন মোল্লাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

Leave a comment

উপরে