--->

গোদাগাড়ীতে বিদ্যালয় ভিত্তিক বিজ্ঞান মেলা

প্রকাশিত: ১৫-০৫-২০১৮, সময়: ১৮:৫০ |
Share This

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : সিসিবিভিও-রাজশাহী ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-ঢাকার সহযোগিতায় গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে “মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন” প্রকল্পের অধীনে মহিশালবাড়ী উচ্চ বিদ্যারয়ের লিনাস পলিং বিজ্ঞান ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হলো বিদ্যালয় ভিত্তিক বিজ্ঞান মেলা ও কুইজ প্রতিযোগিতা। মঙ্গলবার বেলা ১১ টার দিকে মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো: ইসহাক।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী শিল্পকলা একাডেমীর অধ্যক্ষ মো: বরজাহান আলী পিন্টু, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হায়দার আলী, মহিশালবাড়ী দারল উলুম মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ আলী। মহিশালবাড়ী আল ইসলাহ ইসলামী একাডেমীর প্রধান শিক্ষক মো: কোরবান আলী, সিসিবিভিওর প্রকল্প সমন্বয়কারী মো: নিরাবুল ইসলাম, গোদাগাড়ী প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মো: আব্দুল বাতেন, অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহিম, সহকারী শিক্ষক আফজাল হোসেন, মনিরুল ইসলাম, ইউসুফ আলী, আশরাফুল আলমসহ সকল শিক্ষক ও শিক্ষার্থীগণ।

বিজ্ঞান মেলায় পড়ে থাকা ও স্বল্পমূল্যের উপকরণ দিয়ে প্রকল্প তৈরি করে যা তাদের পাঠ্য বইয়ের সাথে সম্পর্কিত। এছাড়াও তারা বিজ্ঞান বিষয়ক সৃজনশীল প্রকল্প উপস্থাপন করে যা দেশ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনবে। মেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী প্রত্যেক সদস্যকে সান্তনা পুরস্কার দেয়া হয়। প্রকল্পটি বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন ঢাকার সহযোগিতায় সিসিবিভিও-রাজশাহী বাস্তবায়ন করছে।

উপরে