নাটোরে মাদক ও বাল্যবিবহাকে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন

প্রকাশিত: ২৯-০৩-২০১৮, সময়: ১৮:৩২ |
Share This

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, প্রশ্নপত্র ফাঁস ও নকল প্রতিরোধে শিক্ষার্থীরা লাল কার্ড প্রদর্শন করছে। একই সাথে তারা সত্যবাদিতা, নৈতিক শিক্ষা, গুরুজনদের সম্মান, মানবতা ও দেশ প্রেমকে সবুজ কার্ড প্রদর্শন করে। এছাড়া আর মাদক ও বাল্য বিয়ে নয় বলে তারা শপথ নিয়েছে। বৃহস্পতিবার সকালে স্থানীয় রাণী ভবানী সরকারী মহিলা কলেজে র্শিক্ষার্থীরা এই লাল কার্ড প্রদর্শন সহ শপথ গ্রহণ করে।

শিক্ষার্থীরা তাদের নিজেদের টিফিনের টাকায় পরিচালিত লাল সবুজ উন্নয়ন সংঘ নামের স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে এই লাল কার্ড প্রদর্শন ও শপথ গ্রহন অনুষ্ঠানের আয়োজন করে। পরে সংগঠনের সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে এক মত বিনিময় সভায় বক্তব্য রাখেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. চিত্রলেখা নাজনীন,।

রাণী ভবানী সরকারী মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার রায়, নাটোর প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দিন, সাংবাদিক এ,বি,এম মোস্তফা খোকন প্রমুখ। অনুষ্ঠানে শিক্ষার্থীরা মাদক ও বাল্যবিবাহকে ‘না’ বলে শ্লেগান দিয়ে শপথ নেয়। ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে ও সব সময় শিক্ষার্থীদের সত্য কথা বলার শপথ করেন।

উপরে