চারঘাট সরদহ বিদ্যালয় শিক্ষার্থীদের মিড ডে মিল উদ্ভোধন

প্রকাশিত: 18-03-2017, সময়: 19:11 |
Share This

নিজস্ব প্রতিবেদক, চারঘাট : রাজশাহীর চারঘাট উপজেলা প্রশাসন ও স্কুল ম্যানেজিং কমিটির আয়োজনে সরদহ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ছোট ছোট কচিমনি শিক্ষার্থীদের মিড ডে মিল উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ।
শনিবার সকালে উপজেলার সরদহ সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও থান যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী অফিসার আশরাফুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক ফকরুল ইসলাম, শিক্ষা অফিসার মীর মামুনুর রহমান,সহকারী শিক্ষা কর্মকর্তা রোজি খন্দকার, থানা যুবলীগের সাধারন সম্পাদক নাজমুল আলম,পৌর আওয়ামীলীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারন সম্পাদক একরামুল হক, থানা বাস্তুহারা লীগের সভাপতি শামীম সরকার।
শহরিয়ার আলম বলেন, ছোট একটি দেশ বাংলাদেশ। সরদহ এলাকার অনেক নিরীহ মানুষকে পাকিস্থান হানাদার বাহিনীর দল ধরে নিয়ে ১৩ই এপ্রিল পদ্মার চরে গুলি করে ও আগুন জ্বালিয়ে পুড়িয়ে মারে। গন মানুষের পাশে দাঁড়াতে হবে। শিশুরা যেন স্কুল মুখী হয় সেজন্য মিড ডে মিল চালু করার পরিকল্পনা করেন্ বতর্মান সরকার। তিনি আরও বলেন, যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন নিজেদের ও প্রশাসনের সহযোগিতায় ৪৫ বছর পর সত্যিই গৌরত্ব সরদহ পবিত্র মাঠে শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল চালু করায় ধন্যবাদ জানান। উপজেলা প্রশাসনকে পর্যায়ক্রমে প্রতিটি স্কুল এ কাযৃক্রম চালু করার আহবান ও ৬ মানের মধ্যে বিদ্যালয়ের টেন্ডার ও ভবন নির্মানের কাজ হবে বলে আশ্বাস দেন। শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপজেলার সরদহ বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উপরে