নতুন প্রজন্মের সামনে ৫২’র ইতিহাস তুলে ধরতে : এনামুল

প্রকাশিত: 22-02-2017, সময়: 18:12 |
Share This

নিজস্ব প্রতিবদেক : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, ভাষ শহীদদের রক্ত বৃথা যেতে পারে না। ৫২’র ভাষ আন্দোলনের সুত্র ধরেই ৭১’এর স্বাধীনতা যুদ্ধের পটভুমি রচিত হয়েছে। তাই ভাষ শহীদদের অবদান আমাদের চিরকাল শ্রদ্ধার সাথে স্মরণ করতে হবে। নতুন প্রজন্মের সামনে ৫২’র ইতিহাস তুলে ধরতে প্রতিটি স্কুলে শহীদ মিনার নির্মাণ করার আহবান জানান তিনি।
মঙ্গলবার উপজেলার ভটখালি উচ্চ বিদ্যালয় মাঠে নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধন শেষে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। ‘বাগমারা উন্নয়ন প্রকল্পের’ মাধ্যমে কে এন্ড ইঞ্জিনিয়ার নামের নির্মাণ প্রতিষ্ঠান শহীদ মিনারটি নির্মাণ করে।
এনামুল হক আরো বলেন, কী ভাবে বাংলা ভাষার জন্য এ দেশের দামাল ছেলেরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে সেই আত্মত্যাগ সেই চেতনা আমাদের হৃদয়ে ধারন করতে হবে এবং ছাত্র-ছাত্রীদের মাঝেও এই চেতনা ছড়িয়ে দিতে হবে তবেই শদীদদের আত্মত্যাগ সফল ও সার্থক হবে।
ভটখালি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার। এ সময় অন্যানন্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভুমি) আলমগীর হোসেন, এনা গ্র“পের জিএম এবং কেএন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের পরিচালক মনিমুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. আফতাব উদ্দিন আবুল, যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুল, শিক্ষা ও গবেষনা সম্পাদক মোল্লাহ এম আলতাফ হোসেন, সহদপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সালেহা ইমারত গার্লস একাডেমীর প্রধান শিক্ষক আব্দুল মতিন, ভটখালি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জহুরুল ইসলাম, মোতলেবুর রহমান, সিরাজ উদ্দিন ফৌজদার প্রমূখ।
সভায় সাংসদ এনামুল হক ভটখালি উচ্চ বিদ্যালয়ের জন্য একটি একাডেমিক ভবন নির্মাণের প্রতিশ্রুতিসহ ভটখালি ব্রীজ সংলগ্ন রাস্তা থেকে স্কুল পর্যন্ত রাস্তাটি পাকা করণের জন্য নির্বাহী কর্মকর্তাকে একটি প্রকল্প তৈরির নির্দেশ দেন।

উপরে