বরের বয়স ১০, কনের ৮

পদ্মাটাইমস ডেস্ক : বাল্যবিবাহ নিষিদ্ধ। কিন্তু তারপরেও বেশ ধুমধাম করেই ৮ বছরের পাত্রীর সঙ্গে বিয়ে হয়ে গেল ১০ বছরের..

মান্দায় জোড়া লাগা জমজ শিশুর জন্ম

নিজস্ব প্রতিবেদক, মান্দা : নওগাঁর মান্দায় দুই মাথা, চার হাত ও চার পা বিশিস্ট জোড়া লাগানো অবস্থায় জমজ দুই কন্যার শিশুর জন্ম হয়েছে। বর্তমানে প্রসূতিসহ বাচ্চা দুটি সুস্থ রয়েছে বলে জানিয়েছেন ক্লিনিক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার..

গভীর সমুদ্রে ডাক বাক্সে চিঠি জমা হয় হাজার হাজার

পদ্মাটাইমস ডেস্ক : আজকাল ই-মেইল, মেসেজ, হোয়াট্স্যাপ-এর যুগে চিঠির প্রচলন নেই। লাল রঙের, গোল মাথাওয়ালা ছোট থামের মতো দেখতে সেই ডাক বাক্স যা একটা সময় শহরের অলিতে গলিতে দেখা যেত, তা এখন ‘ভ্যানিস’ হয়ে গেছে। কিন্তু এমন..

এসিডির কর্মএলাকায় সার্বজনীন শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র এর আয়োজনে ও সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায় গুড কজ ক্যাম্পেইন প্রকল্পের কর্মএলাকার ১৭টি স্যোশালাইজেশন সেন্টারে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত..

চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিবাহ রোধে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গায় ইউনিয়ন পর্যায়ে মানবাধিকার ও নারী অধিকার বিষয়ে নাগরিক সমাজ সংগঠন এবং স্থানীদের সাথে যৌথ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১..

রক্তের ফেরিওয়ালা

নিজস্ব প্রতিবেদক, পত্নীতলা : ‘‘যদি করেন রক্ত দান, বেঁচে যাবে একটি প্রাণ’’ এই স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছায় রক্ত দান ও রোগীদের গ্রুপ অনুযায়ী রক্ত সংগ্রহ করে দিচ্ছে এক যুবক। প্রায় ৫ বছরে এপর্যন্ত নিজেই অনেক বার..

পাঁচবিবিতে পিএসসি পরীক্ষার্থী দিচ্ছে দৃষ্টি প্রতিবন্ধী

নিজস্ব প্রতিবেদক, পাঁঁচবিবি : সারা দেশের ন্যায় জয়পুরহাটের পাঁচবিবিতে অনুষ্ঠিত হচ্ছে প্রাথমিক শিক্ষা সমাপণী পরীক্ষা। আর জীবনের প্রথম পরীক্ষায় অংশ গ্রহন করেছে দু’চোখের দৃষ্টি হারানো গরীব অসহায় আদিবাসী পরিবারের..

সাঁথিয়ায় বাল্য বিয়ে বন্ধ, থানায় লিখিত অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সাঁথিয়া : পাবনার সাঁথিয়ার পল্লীতে বাল্য বিয়ে বন্ধের জন্য প্রধান শিক্ষক মেয়ের মা-বাবাকে আসামী করে থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার আর-আতাইকুলা ইউনিয়নের বিলকুলা গ্রামের..

‘বৃষ্টি-হাসি-খুশিকে আর কোন দিন পাবো না’

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট : সপ্তাহ জুরে স্কুল বন্ধ থাকে শুক্রবারে। এই দিনে সকাল থেকে দুপুর, আবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সবাই মিলে খেলতাম। হাসি ও খুশি আর বৃষ্টিসহ আমরা ৭/৮ জন মিলে সবাই এক সাথেই খেলতাম এবং বেশ..

উপরে