অবশেষে ‘জমজ গাড়ি’র রহস্য উন্মোচন

অবশেষে ‘জমজ গাড়ি’র রহস্য উন্মোচন

প্রকাশিত: ১১-০৭-২০১৯, সময়: ১৮:২৪ |
খবর > জাতীয়
Share This

পদ্মাটাইমস ডেস্ক : শুল্ক গোয়েন্দার তদন্তে উন্মোচিত হয়েছে কথিত জমজ গাড়ির রহস্য । ভুল করে একটি গাড়ির দুই সেট দলিল বিআরটিএ থেকে উত্তোলন করে দুটি নম্বরপ্লেট তৈরি করে দুই মালিককে দিয়েছে বিক্রেতা প্রতিষ্ঠান। এ ঘটনায় ভুল স্বীকার করেছেন বিআরটিএ কর্মকর্তারা। প্রাথমিক তদন্তে গাড়ি দুটি কেনাবেচায় শুল্ক ফাঁকির প্রমাণ পাননি গোয়েন্দারা।

ঘটনার তদন্তে নেমে গাড়ি দুটির বিক্রেতা প্রতিষ্ঠান কার সিলেকশন ও বিআরটিএর সংশ্লিষ্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করেন শুল্ক গোয়েন্দারা। অনুসন্ধানে বেরিয়ে আসে, আলাদা ব্যক্তির কাছে গাড়ি দুটি বিক্রি হয় গত ৩ মার্চ। চার মাস পর ফেসবুকে ছবি ভাইরাল হলে টনক নড়ে বিক্রেতা প্রতিষ্ঠানের। এরপর বদলানো হয় নম্বরপ্লেট।

বিক্রেতা প্রতিষ্ঠান জানান, বিআরটিএ থেকে ভুল করে ঢাকা মেট্রো গ ৪২-৪৬১৮ নিবন্ধন নম্বরের বিপরীতে দুই সেট কাগজ তুলে দুই মালিককে দেয়া হয়। এ ভুল গাড়ির ক্রেতাদেরও নজরে আসেনি। শুল্ক গোয়েন্তা কর্তৃপক্ষ বলছে, অনুসন্ধানে কর ফাঁকির প্রমাণ পাওয়া যায়নি। তবে এ ধরনের ভুলের জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এদিকে ভুল স্বীকার করলেও ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি বি আর টি এ কর্মকর্তারা।

উপরে