জীবনের নিরাপত্তা চেয়ে সুলতানা কামালের জিডি, বাসায় পুলিশ মোতায়েন

জীবনের নিরাপত্তা চেয়ে সুলতানা কামালের জিডি, বাসায় পুলিশ মোতায়েন

প্রকাশিত: ০৪-০৫-২০১৯, সময়: ২১:১২ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামালসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়েছে জঙ্গিরা। হুমকির পরিপ্রেক্ষিতে জীবনের নিরাপত্তা চেয়ে ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুলতানা কামাল। জিডি নম্বর ১৭১।

ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, সুলতানা কামাল নিজে থানায় গিয়ে জিডিটি করেন। আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত অনলাইন পত্রিকা লোনউলফে এ বিষয়টি প্রকাশ করা হয়েছে বলে জিডিতে উল্লেখ করা হয়েছে। পত্রিকায় বলা হয়, সুলতানা কামালসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে ইসলামের স্বার্থে হত্যা করা হবে।

ওসি জানান, এটি বাংলাদেশের কোনো পত্রিকা নয়। তবে তদন্তের স্বার্থে এই মুহূর্তে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। জিডির পর সুলতানা কামালের নিরাপত্তা জোরদার ও তার বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। সুলতানা কামালকে হুমকির বিষয়টি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটকে জানানো হয়েছে।

জিডির তদন্ত কর্মকর্তা হারুনুর রশিদ বলেন, হুমকির স্ন্যাপশটগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। কোন সংগঠন হুমকি দিয়েছে তা স্পষ্ট নয়।

সুলতানা কামালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘হুমকি পাওয়ার পর ধানমন্ডি থানায় জিডি করেছি। এ বিষয়ে আর কিছু বলতে চাইছি না।’

এদিকে, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামালকে হত্যার হুমকির ঘটনার প্রেক্ষিতে তার বাসায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ধানমণ্ডি থানার ওসি আব্দুল লতিফ জানান, সুলতানা কামালের জিডির প্রেক্ষিতে তার নিরাপত্তা জোরদার করে বাসায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

থানায় করা অভিযোগে বলা হয়, জঙ্গিগোষ্ঠী আইএসের মার্চ মাসে প্রকাশিত তাদের এক ম্যাগাজিনে উল্লেখ করেছে তারা বাংলাদেশের তিন বিশিষ্ট নাগরিককে হত্যা করতে চান, যাদের মধ্যে রয়েছে সুলতানা কামালের নামও।

ছাড়াও জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় মানবাধিকার কর্মী হিসেবে সুলতানা কামালের নিরাপত্তায় বাংলাদেশ সরকার কী ব্যবস্থা নিয়েছে তা জানতে চাওয়া হয়েছে।

উপরে