ইভিএম দেখতে রাজনৈতিক দলের প্রতি আহ্বান সিইসি’র

ইভিএম দেখতে রাজনৈতিক দলের প্রতি আহ্বান সিইসি’র

প্রকাশিত: ১২-১১-২০১৮, সময়: ১৬:২২ |
খবর > জাতীয়
Share This

পদ্মাটাইমস ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা জানিয়েছেন, ইভিএমে ভোট হলে ছিনতাই করা যাবে না। এজন্য সব রাজনৈতিক দলকে ইভিএম দেখে যাওয়ার জন্য আহ্বান জানান তিনি। সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাচনের পুন:তফসিল ঘোষণার সময় এ কথা বলেন সিইসি। সব দলের সিদ্ধান্তে নির্বাচনের তফসিল পেছানো হলো বলে জানান তিনি।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার নিয়ে একটি কার্যক্রম চলছে। এতে বক্তব্য দানকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুন:তফসিলের কথা জানান তিনি।

এর আগে গত ৮ নভেম্বর সিইসি একাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করেছিলেন। ওই সময় তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর ভোট হওয়ার কথা বলা হয়েছিল। তবে পুন:তফসিল অনুযায়ী ভোটের দিন ৭ দিন পেছাল।

তবে তফসিল ঘোষণার পর থেকেই জাতীয় ঐক্যফ্রন্টসহ কয়েকটি রাজনৈতিক জোট ও দল তফসিল পেছানোর দাবি তুলেছিল। কয়েকটি দলের পক্ষ থেকে তফসিল পোছানোর জন্য নির্বাচন কমিশন বরাবার আবেদনও করা হয়। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, সব দলের মত তফসিল পেছানোর পক্ষে থাকলে তাঁদের পক্ষ থেকেও কোনো আপত্তি নেই।



উপরে