ফ্যাশন বজায় রাখুন বর্ষাতেও

ফ্যাশন বজায় রাখুন বর্ষাতেও

প্রকাশিত: ২৮-০৮-২০১৯, সময়: ১৮:২৪ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : বর্ষা মানেই কাদা, রাস্তায় পানি জমে যাওয়া ইত্যাদি মিলিয়ে একটা বিরক্তিকর পরিস্থিতি থাকে রাস্তাঘাটে। কোন পোশাক পরবেন, তা নিয়েও চিন্তা কিছু কম থাকে না। এমন পোশাক পরতে হবে যাতে একূল-অকূল দুই’ই বজায় থাকে। অর্থাৎ ফ্যাশনও বজায় থাকে আবার জল-কাদায় পরে বেরলে কোনও সমস্যাও যেন না হয়। তাই দেখে নিন বর্ষায় কী পরবেন?

প্রথমেই বলি কী কী একদমই পরবেন না?
সবার প্রথমে জিনস, কুড্রয়, সোয়েড, ভেলভেট জাতীয় মেটিরিয়ালের পোশাক সরিয়ে রাখুন। কারণ এই ধরনের কাপড় জল শুষে নেয় এবং জল ঝরতেও সময় লেগে যায়।

কী পরবেন?
শিফন, রেয়ন, জর্জেট, লিনেন জাতীয় পোশাক পরুন। শাড়িও বেছে নিন সেরকমই। হালকা সিল্কও বাছতে পারেন।

কীরকম পোশাক পরবেন?
১) যাঁরা পশ্চিমি পোশাক পছন্দ করেন, তাঁরা ফ্যাশন বজায় রাখতে বর্ষায় বেছে নিতেই পারেন ড্রস্টিং ড্রেস, র‌্যাপ ড্রেস, মিডি ড্রেস। রোজকার কলেজ বা অফিসে পরুন শার্ট ড্রেস, টি-শার্ট ড্রেস। এই ধরনের পোশাকে পায়ের দিকে জল লাগার সম্ভাবনা কম তাকে। আর জল লাগলেও দ্রুত এই ধরনের পোশাক শুকিয়ে যায়। অফিসের জন্য বেছে নিতে পারেন বেস্ট বেট কো-অর্ডস, স্কার্ট-টপ, টপ-প্যান্টস। এ ধরনের কো-অর্ডিনেটস পাওয়া যায় নানা ফর্মাল কাট্‌সে। ক্যাজুয়াল লুকের জন্য ক্রপ টপ ও কিউলেটোস কো-অর্ডস পরতে পারেন।

২) গোড়ালি পর্যন্ত ঢাকা পোশাক ছেড়ে পরুন শর্টস, মিডিয়াম বা শর্ট লেন্থ স্কার্ট, পালাজো, কিউলেটোস, স্লিম ফিট প্যান্টস। যাঁরা কুর্তি পরতে অভ্যস্ত তাঁরা চুড়ি পা বা লেগিংসের বদলে পরুন অ্যাঙ্কল লেন্থ পালাজো অথবা কিউলেটোস। ডাংগ্রি বা জাম্পস্যুট ও প্লেস্যুট এই মরশুমে উপযোগী।

৩) কোনও কারণে বৃষ্টিতে পাওশাক ভিজে গেলে চরম অস্বস্তিতে পরতে হয়। তাই বডি হাগিং পোশাক এড়িয়ে চলুন। বদলে ঢিলেঢোলা, স্লিভলেস অথবা ঢিলে হাতার পোশাক বাছুন।

৪) মেঘলা আবহাওয়ার জন্য বাছুন উজ্জ্বল রঙের পোশাক। একরঙা টিল ব্লু, অরেঞ্জ, ইয়েলো, সবুজের ভিন্ন শেড, আইভরি হোয়াইট, গোলাপি, আশমানি নীলের সঙ্গে বটমওয়্যার পরুন কনট্রাস্ট কোনও রঙের। যেমন, কমলার সঙ্গে অ্যাশ, হলুদের সঙ্গে লাইট পিচ, টিল ব্লু-র সঙ্গে নেভি ব্লু পরতে পারেন। তবে সাদা রঙের বটমওয়্যার জল-কাদায় না পরাই ভাল।

Leave a comment

উপরে