যৌনতার প্রতি আগ্রহ হারাচ্ছে আধুনিক মেয়েরা

যৌনতার প্রতি আগ্রহ হারাচ্ছে আধুনিক মেয়েরা

প্রকাশিত: ১০-০৬-২০১৯, সময়: ১৭:৫১ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : সাম্প্রতিক একটি সমীক্ষায় দেখা গেছে আধুনিক মহিলাদের মধ্যে বেশিরভাগই যৌনতা এড়িয়ে চলছেন। প্রতিযোগিতার চাপে এবং ঘরে বাইরে দৈনন্দিন জীবনের প্রত্যাশা পূরণের চাহিদায় প্রায় প্রত্যেক মহিলাই মানসিক অস্থিরতায় ভোগেন। অত্যধিক মানসিক চাপ মেয়েদের শারীরিক সম্পর্ককে আরও যন্ত্রনাদায়ক করে তোলে।

আধুনিক জীবনের গতির সঙ্গে তাল মেলাতে গিয়ে প্রায় প্রত্যেক মহিলাকেই কমবেশি মানসিক চাপের মধ্যে থাকতে হয়, যার প্রভাব তাদের যৌন জীবনের উপরেও পড়ে। এর ফলে মেয়েরা শারীরিক সম্পর্ক স্থাপনে উদাসীন হয়ে পড়ে। শুধু তাই নয়, দীর্ঘদিন মানসিক চাপে থাকলে মেয়েদের নানারকম শারীরিক সমস্যাও দেখা দেয়। পেটে ব্যথা, তলপেটে ব্যথা, শরীরের বিভিন্ন জয়েন্টে ব্যথা, এরকম আরও নানান ধরনের শারীরিক সমস্যা দেখা দেয়।

সম্প্রতি এক গবেষণায় জানা গেছে, অতিরিক্ত মানসিক চাপের ফলে মেয়েদের যৌনাঙ্গের পেশীতেও দেখা দেয় নানা রকম সমস্যা। যৌনাঙ্গের পেশি সংকুচিত হয়ে যায় এবং তার ফলে শারীরিক মিলনের সময়ে ব্যথা অনুভূত হয়। অস্বস্তিকর যৌন অনুভূতি দিনের পর দিন চলতে থাকলে অধিকাংশ মহিলারাই যৌনতার প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। যৌনাঙ্গের পেশি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনবার জন্য ফিজিওথেরাপির ব্যবহার ভাল ফল দিচ্ছে। নিয়মিত ফিজিওথেরাপি করলে যৌনাঙ্গের শক্ত হয়ে থাকা পেশি কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

উপরে