লাইফস্টাইল Archives - Padmatimes 24x7 News Portal

রোজায় যে ফলটি অবশ্যই খাবেন

পদ্মাটাইমস ডেস্ক : রোজা রাখার পর আমাদের শরীরের কিছু খাবার একান্ত প্রয়োজন হয়। কিন্তু আমরা বুঝতে পারি না কোন ধরনের খাবারের..

‘মাদকের চেয়েও সোশ্যাল মিডিয়া আসক্তি মারাত্মক’

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশে মনোবিজ্ঞানীরা বলছেন, সোশ্যাল মিডিয়ার কারণে মানুষের মধ্যে অস্থিরতা বেড়ে গেছে। ফেসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে অল্প বয়সী ছেলে-মেয়ে থেকে শুরু করে তাদের অভিভাবকদের মধ্যেও..

খেতে মজা তালের শাস

পদ্মাটাইমস ডেস্ক : ‘আহারে আহারে, খাইতে কি মজারে, পাওয়া যায় বাজারে, তার নাম আশাড়ি।’ আশাড়ি মানে তালের শাস। এমনি করে তালের শাস খাচ্ছিল আর কথাগুলো বলছিল ছোট্ট মাহির। গরমে ভারি আরামদায়ক, রসালো ও সুমিষ্ট বাংলাদেশে তালের..

সবচেয়ে কম সময় রোজা রাখেন যে দেশের মুসলমানরা

পদ্মাটাইমস ডেস্ক : পবিত্র রমজান মাসে বিশ্বের প্রতিটি দেশেই মুসলমানরা রোজা রাখছেন। তবে সময় ও দেশের দূরত্বের কারণে বিভিন্ন দেশে রোজার সময়ও বিভিন্ন। ফিনল্যান্ডের বাসিন্দাদের ২৩ ঘণ্টা রোজা রাখতে হলেও লাতিন আমেরিকার..

সাহরীর সময় নেই সন্দেহ হলে না খাওয়া উত্তম

হোছাইন আহমাদ আযমী : সাহরী খাওয়া সন্নাত। যদিও ক্ষুধা না থাকে অন্তত এক দুইটি খোরমা বা অন্য কোন খাদ্যদ্রব্য খাবে। কিছু না হলেও কমপক্ষে একটু পানি পান করবে। তাতেও সুন্নত আদায় হয়ে যাবে। সাহরী যথা সম্ভব বিলম্ব করে খাওয়া..

সূর্র্যাস্তের পর তাড়াতাড়ি ইফতার করা মুস্তাহাব

হোছাইন আহমাদ আযমী : সূর্র্য অস্ত যাওয়ার পর তাড়াতাড়ি ইফতার করা মুস্তাহাব। দেরিতে ইফতার করা মাকরূহ। মেঘাচ্ছন্ন দিনে দেরি করে ইফতার করা ভাল। যখন সূর্য অস্ত যাওয়ার ব্যাপারে নিশ্চিত হবে, তখন ইফতার করবে। ঘড়ি ও আজানের..

কাউকে ইফতার করালে একটি পূর্ণ রোজার সওয়াব

পদ্মাটাইমস ডেস্ক : বর্তমানে ভোক্তাদের কাছে পণ্যদ্রব্যকে আরও আকর্ষণীয় করে তুলতে কৌশল অবলম্বনের শেষ নেই। তারই একটি বহুল প্রচলিত সফল কৌশল হলো, একটি পণ্য কিনলে সঙ্গে আরেকটি পণ্য ফ্রি! অনুরূপভাবে কেউ যদি একজন রোজাদারকে..

অন্যের দোষ তালাশ করা বদ স্বভাব

পদ্মাটাইমস ডেস্ক : মানুষের একটি বদ স্বভাব হলো, সে নিজের দোষ দেখে না। কেবল অন্যের দোষই তার নজরে পড়ে। এর প্রতিকারের জন্য নিজের দোষ-ত্রুটির প্রতি লক্ষ করতে হবে। সে সম্পর্কে জানতে হবে। প্রবৃত্তির কুট-কৌশলের ব্যাপারে..

শরীরের যেখানে পারফিউম লাগাবেন না

পদ্মাটাইমস ডেস্ক : পারফিউমের সুবাস কে না ভালোবাসে? নিজেকে অন্যের কাছে আকর্ষণীয় করতে পারফিউম ব্যবহারের প্রবণতা অনেকেরই রয়েছে। কিন্তু শরীরের যত্রতত্র পারফিউম ছিটানো উচিত নয়, কারণ এতে স্বাস্থ্য সমস্যা সৃষ্টি হতে..

উপরে