ঈদের দিন আবহাওয়া যেমন থাকবে

ঈদের দিন আবহাওয়া যেমন থাকবে

প্রকাশিত: 10-08-2019, সময়: 17:33 |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : আর একদিন পরই ঈদুল আজহা। ঈদের পুরো সপ্তাহ জুড়ে বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী ১৭ আগস্ট পর্যন্ত রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে ভেস্তে যেতে পারে ঈদের আনন্দ।

শনিবার এ বিষয়ে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, ‘ঈদের দিন সারাদেশেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতও হতে পারে। তবে অনবরত বৃষ্টি হবে না, থেমে থেমে হবে।’

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, ‘মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। আস্তে আস্তে মৌসুমী বায়ু সক্রিয় হতে পারে। ঈদের দিন আরো সক্রিয় হতে পারে। আগামী ৭২ ঘণ্টায় বা তিন দিনের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আজকের আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারীবর্ষণ হতে পারে।

উপরে