নিয়ম ভাঙ্গায় রাবিতে নিয়োগ পরীক্ষায় আ.লীগের বাধা

নিয়ম ভাঙ্গায় রাবিতে নিয়োগ পরীক্ষায় আ.লীগের বাধা

প্রকাশিত: ২১-১২-২০১৬, সময়: ১৭:৩০ |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাবি : নিয়ম ভেঙ্গে প্রক্রিয়া শুরু করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নিয়োগ পরীক্ষা বন্ধ করে দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে (আইইআর) শুরু হওয়া নিয়োগের মৌখিক পরীক্ষা বন্ধ করে দেয় তারা।
শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আনসার উদ্দীন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজে একজন আয়া ও আরেকজন মালি নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা ছিলো। সকালে যথারীতি পরীক্ষা আমরা নেয়া শুরু করি। এসময় আওয়ামী লীগের ২০/২৫ নেতাকর্মী এসে পরীক্ষা বন্ধ করে দেয়।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়োগ প্রক্রিয়া আগে যেটা ছিলো, সেখানে বয়সের কোনো বাধ্যবাধকতা ছিলো না। কিন্তু বর্তমান প্রশাসন ৩০ বছর বসয়সীমা নির্ধারণ করে দিয়েছে। এ নিয়ম তুলে আগের নিয়মে নিয়োগ প্রক্রিয়ার ব্যবস্থা করার জন্যও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে একাধিকবার অনুরোধ করা হয়েছে। কিন্তু তারা শুনেননি। বুধবার নিয়োগ প্রক্রিয়া শুরু হলে মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিনের নেতৃত্বে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী গিয়ে বয়সের বাঁধা তুলে নেয়ার দাবি জনিয়েছে। এতে কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেয় বলেন ডাবলু সরকার।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, ইনস্টিটিউট তো নিজস্ব পক্রিয়াতে নিয়োগের বিষয়টি দেখে। সেখানে আমাদের কোনো সম্পৃক্ততা নেই।
এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যও এখন ক্যাম্পাসে নেই। এখন আইইআর যদি লিখিতভাবে বিষয়টি বিশ্ববিদ্যালয়কে জানিয়ে থাকে তখন বিষয়টি খতিয়ে দেখা হবে।

উপরে