যে হাসপাতালে চিকিৎসায় শোনানো হয় কোরআন তিলাওয়াত (ভিডিও)

পদ্মাটাইমস ডেস্ক : মহান আল্লাহতায়ালা কোরআনে বলেছেন, ‘আমি কোরআনে এমন বিষয় নাজিল করেছি, যা রোগের সুচিকিৎসা ও মুমিনদের..

রহস্যময় ক্রুকেড ফরেস্ট!

পদ্মাটাইমস ডেস্ক : রহস্যজনক এক বনের নাম ‘ক্রুকেড ফরেস্ট’। পোল্যান্ডে অবস্থিত এই বনটির সবগুলো গাছ অদ্ভুতভাবে বাঁকা। এই বনের প্রতিটি গাছ মাটির সঙ্গে ৯০ ডিগ্রি অবস্থানে রয়েছে। আন্তর্জাতিক ওয়েবসাইট কিউরিওসিটি.কম-এ..

যে দ্বীপ শুধুই ভালোবাসাবাসির…

পদ্মাটাইমস ডেস্ক : ভালোবাসার দ্বীপ। নাম থাউজ্যান্ড আইল্যান্ড। এর আবিষ্কারক ফ্রান্সের স্যামুয়েল ডি চামপ্লেইন। ১৬০০ সালে। দ্বীপটির অবস্থান কানাডার ওনটেরিও লেক ও সেন্ট লরেন্স নদীর মাঝামাঝি। এ নদীর মাঝে রয়েছে..

দুনিয়া কাঁপানো মালদ্বীপের সেই ঐতিহাসিক ঘটনা

পদ্মাাটাইমস ডেস্ক : প্রায় পাঁচশত বৎসর আগের কথা। এক অলৌকিক ঘটনায় মালদ্বীপে ব্যাপকভাবে ইসলামের আলো ছড়িয়ে পড়েছে। লোকজন দলে দলে দাখিল হয়েছিলেন ইসলাম ধর্মে। প্রখ্যাত মুসলিম পর্যটক আল্লামা ইবনে বতুতা (রহ.) বড় মাপের..

চকোলেট বাড়ি!

পদ্মাটাইমস ডেস্ক : চকোলেট দিয়ে বাড়ি বানানোর কথা এতোদিন গল্পেই শোনা যেত। এবার জানা গেলো বাস্তবে। ফ্রান্সে একটি কটেজ তৈরি হয়েছে সম্পূর্ণ চকোলেট দিয়ে। হ্যাঁ, খাওয়া যায় এমন চকোলেট দিয়েই তৈরি হয়েছে এই কটেজটি। প্যারিসের..

বিশ্বের সেরা ১০ ম্যাজিক ট্রিকস (ভিডিও)

পদ্মাটাইমস ডেস্ক : ছেলেবেলা থেকেই প্রত্যেকের ম্যাজিকের প্রতি এক আলাদা আকর্ষণ রয়েছে। কখনও কোনও মহিলা শূন্যে ভাসছে, আবার কখনও দেখা যায় ম্যাজিশিয়ানের শরীর কেটে দু’ভাগ হয়ে যাচ্ছে। কিন্তু, কীভাবে হয় এসব, তা নিয়ে প্রশ্ন..

১৬টি সাপ নিয়ে তরুণীর সংসার!

পদ্মাটাইমস ডেস্ক : সাপের সঙ্গে বন্ধুত্ব! এমন কথা কেউ কি শুনেছেন? পোষ্য হিসেবে সাপকে ঘরে নিয়ে আসার মত কাণ্ড দেখেছেন? এমনই ঘটেছে লন্ডনে। ২১ বছরের তরুণী বাড়িতে রেখেছেন ১৬ সাপ! সাপই তার পোষ্য। জি আদরে করে মানুষ করছে..

যে গ্রামে ৩০ বছর ধরে কোনো চুরি হয় না

পদ্মাটাইমস ডেস্ক : এমন কোনো জনবসতির কথা কি শুনেছেন যেখানে চুরি-ছিনতাই-রাহাজানি নেই! এমনকি গ্রামের প্রতিটি বাড়ির প্রাচীরে ছোট ছোট টাকার ব্যাগ ঝোলানো থাকে। ওই ব্যাগ চুরি হওয়া তো দূরের কথা কেউ ছুঁয়েও দেখেন না। নেই..

বিশ্বের ঐতিহ্য সমৃদ্ধ ৫ দেশ

পদ্মাটাইমস ডেস্ক : সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে মানুষের জীবনযাত্রায় এসেছে নানা পরিবর্তন। তবে বিশ্বে এখনো এমন কিছু দেশ রয়েছে যারা নিজ দেশের ঐতিহ্য নিয়েই গর্বের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। তাদের চলাফেরা,..

উপরে