পাকিস্তানে ভারতীয় বিমান হামলা নিয়ে নতুন সিনেমা আসছে বলিউডে

পাকিস্তানে ভারতীয় বিমান হামলা নিয়ে নতুন সিনেমা আসছে বলিউডে

প্রকাশিত: ২৪-০৮-২০১৯, সময়: ১১:৩৭ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : চলতি বছরে পাকিস্তানে ভারতীয় বিমান বাহিনীর বোমা হামলার ‌‘সত্যিকার কাহিনী’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করা হবে বলিউডে। দেশটির সিনেমার পর্দায় সর্বশেষ দেশপ্রেমী চলচ্চিত্র হতে যাচ্ছে এটি। শুক্রবার এমন তথ্য জানিয়েছেন চলচ্চিত্রটির প্রযোজক।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, গত ১৪ ফেব্রুয়ারিতে অধিকৃত কাশ্মীরে স্থানীয় এক তরুণের আত্মঘাতী হামলায় ৪০ ভারতীয় জওয়ান নিহত হয়েছেন। ওই হামলার রেশ ধরে গত ২৬ ফেব্রুয়ারিতে পাকিস্তানের বালাকোট শহরের বাইরে হামলা চালায় ভারত।

পরদিন পাকিস্তানও পাল্টা বিমান হামলা চালিয়েছে। এতে যুদ্ধের প্রান্তে গিয়েও পিছু হটে পরমাণু শক্তিধর দুই প্রতিবেশী দেশ।

ভারত দাবি করেছে, বালাকোট শহরের একটি প্রশিক্ষণ শিবিরে হামলায় চালিয়ে বিপুল সংখ্যক সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে। যদিও এ দাবির ফলপ্রসূতা নিয়ে সন্দেহ রয়েছে।

চলচ্চিত্রটির প্রযোজনা করবেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। এর আগে ভারতীয় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে নিয়ে একটি স্তূতিমূলক সিনেমা বানিয়ে আলোচনার জন্ম দেন তিনি। যদিও লোকসভা নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে সেই চলচ্চিত্রটির মুক্তিতে বিলম্ব ঘটেছিল।

নতুন এই সিনেমায় পাকিস্তানের হাতে আটক হওয়ার পর মুক্তি পাওয়া ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানের গল্পও বলা হবে। শান্তির নিদর্শন হিসেবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তাকে ছেড়ে দিলে ভারতীয় জাতীয় নায়কে পরিণত হন অভিনন্দন বর্তমান।

বিবেক ওবেরয় বলেন, একজন গর্বিত ভারতীয়, দেশপ্রেমিক ও চলচ্চিত্র পরিবারের সদস্য হিসেবে এটা আমার দায়িত্ব যে আমাদের সশস্ত্র বাহিনী যা করতে সক্ষম, তা সামনে নিয়ে আসা।

‘উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের মতো একজন সাহসী কর্মকর্তার সফলতা ও অর্জনকে ফুটিয়ে তোলার একটি শক্তিশালী হাতিয়ার হচ্ছে চলচ্চিত্র। তিনি শত্রুদের ভূখণ্ডে গিয়ে যা করেছেন, তা ভারতীয়দের গর্বের বিষয়।’

Leave a comment

উপরে