পাকিস্তান দখল করতে প্রস্তুত ভারতীয় সেনারা

পাকিস্তান দখল করতে প্রস্তুত ভারতীয় সেনারা

প্রকাশিত: ২০-০৮-২০১৯, সময়: ১৩:১১ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : চলতি মাসের গোড়ার দিকে হঠাৎ করেই ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছে মোদি সরকার। এ নিয়ে প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে নয়াদিল্লির যুদ্ধাবস্থা তৈরি হয়েছে। ইতিমধ্যে দু দেশের সেনাদের মধ্যে সীমান্ত এলাকায় একাধিকবার গুলি বিনিময়ের ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন সেনাও নিহত হয়েছে। এ অবস্থায় পাকিস্তানের ভূখণ্ডে সরাসরি ঢুকে পড়ার হুমকি দিয়েছেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত। যদিও তিনি এ হুমকিতে কোনো দেশের নাম উল্লেখ করেননি।

তিনি ভারতের মোদি সরকারকে আশ্বস্ত করে দেয়া এক বিবৃতিতে বলেনে, প্রয়োজনে ভারতীয় সেনাবাহিনী যেকোনো সময় শত্রুর ভূখণ্ডে প্রবেশ করে তাদের উচিত শিক্ষা দেবে।

বিপিন রাওয়াত আরো বলেন, প্রয়োজনে বালাকোটের মতো ওই দেশের জঙ্গিঘাঁটিতে ফের হামলা চালাতে যুদ্ধবিমান পাঠানো হবে।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, সেনা প্রধান মোদি সরকারকে আরো জানান, পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করতে প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী।

এরই মধ্যে খবর এসেছে যে, ভারত ১১ হাজার কোটি টাকার অস্ত্র কিনছে। এর ৯০ ভাগ অস্ত্রই ভারতীয় সেনাবাহিনীর হাতে পৌঁছেছে।

এমন এক সময়ে ভারতীয় সেনাপ্রধান এই হুমকি দিলেন যখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মোদির সঙ্গে কাশ্মীর পরিস্থিতি নিয়ে টেলিফোনে কথা বলেছেন।

সোমবার রাতে ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার সময় ট্রাম্প মোদিকে প্রতিবেশী দেশটির সঙ্গে বিরাজমান উত্তেজনা হ্রাস করার আহ্বান জানিয়েছেন বলে জানা গেছে। একই দিনে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গেও কথা বলেছেন বলে জানা গেছে। এ নিয়ে মাত্র কয়েকদিনের মধ্যে তিনি দু’বার ইমরানের সঙ্গে টেলিফোনে কথা বললেন।

উপরে