ইঞ্জিনিয়ারিং ফেলে বাস চালাচ্ছেন এই তরুণী!

ইঞ্জিনিয়ারিং ফেলে বাস চালাচ্ছেন এই তরুণী!

প্রকাশিত: ১২-০৭-২০১৯, সময়: ১০:৪৪ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : বৃত্তের জীবন তার পছন্দ নয়। সব সময় চেয়েছিলেন জীবনটা হোক চমকে ভরা। এর প্রতি মোড়ে থাকুক রোমাঞ্চ। এই ভাবনা থেকেই ইঞ্জিনিয়ারিংয়ের সনদ পেয়েও বাস চালানোকে পেশা হিসেবে বেছে নিলেন প্রতীক্ষা দাস।

ভারতের মুম্বাইয়ের ২৪ বছর বয়সী এই তরুণী এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। দেশটির বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের প্রথম নারী বাসচালক হিসেবে নাম লিখিয়েছেন। এরই মধ্যে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মুম্বাইয়ে বেড়ে উঠা প্রতীক্ষা ছোটবেলা থেকেই ভিন্ন স্বভাবের। তথাকথিত সমাজের চোখে মোটেও লক্ষ্মী নন তিনি, বরং দুষ্টুমিতে ভরপুর। পড়াশোনায় বরাবরের মতো ভালো প্রতীক্ষার ছোট বেলা থেকেই গাড়ির প্রতি প্রেমে মজেছিলেন। তার বাবা-মা চেয়েছিলেন, মেয়ে ইঞ্জিনিয়ার হবে। তাই মালাডেক ঠাকুর কলেজে ভর্তি করানো হয় প্রতীক্ষাকে। সেখান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক করেন তিনি।

তবে পেশা হিসেবে কেন গাড়ি চালানোকে বেছে নিলেন। এমন প্রশ্নে প্রতীক্ষার যুক্তি, ছোটবেলা থেকেই গাড়ির প্রতি ভালোবাসা ছিল। বাইক, স্কুটি সবই চালিয়েছেন। ইঞ্জিনিয়ারিং পাশ করার পর আরটিও অফিসার হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। সেজন্য প্রয়োজন ছিল ভারী গাড়ি চালানোর লাইসেন্স।

আর স্বপ্নপূরণের জন্য বড় ভারী গাড়ি চালানো শেখেন প্রতীক্ষা। এরপর থেকে বাস চালানোর ইচ্ছাই যেন তাড়া করে বেড়ায় তাকে।

উপরে