তুষারধসে হোটেল চাপা পড়ে ‘নিহত ১৩’

তুষারধসে হোটেল চাপা পড়ে ‘নিহত ১৩’

প্রকাশিত: ১৯-০১-২০১৭, সময়: ১৫:২৯ |
Share This

পদ্মা টাইমস ডেস্ক : ইতালিতে পরপর চার দফা ভূমিকম্পে তুষারধসে হোটেল চাপা পড়ে ১৩ জন নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।
স্থানীয় গণামাধ্যম জানিয়েছে, বুধবার সন্ধ্যায় ইতালির মধ্যাঞ্চলে ভূমিকম্প অনুভূত হওয়া তুষারজমা পাহাড়ি এলাকা আব্রুজোয় তিনতলা একটি অভিজাত আবাসিক হোটেল তুষারপ্রপাতে ঢাকা পড়েছে।
আলপাইন অঞ্চলটি তুষার আবৃত্ত হওয়ায় হোটেলে রিগাপিয়ানোয় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। উদ্ধারাভিযানের প্রয়োজনীয় যন্ত্রপাতি নিয়ে যানবাহন যেতে পারছে না সেখানে। বুধবার রাতভর উদ্ধার তৎপরতা চালানো হয় কিন্তু তেমন কোনো অগ্রগতি হয়নি।
ইতালির সংবাদসংস্থা আনসা একটি উদ্ধারকারী দলের প্রধানকে উদ্ধৃত করেছে এভাবে : ‘অনেকে মারা গেছেন।’ তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।
বৃহস্পতিবার ভোরে মাউন্টেন রেসকিউ টিম সেখানে পৌঁছায়। ভিডিও ফুটেজে দেখা যায়, তুষারে চাপা পড়া হোটেলে ঢুকতে তুষারস্তূপে গর্ত খোঁড়ার চেষ্টা করছেন উদ্ধারকর্মীরা। কয়েক কিলোমিটার দূরে একটি অ্যাম্বুলেন্স দাঁড়িয়ে থাকতে দেখা যায়।
পেসকারা প্রদেশের প্রেসিডেন্ট জানিয়েছেন, তুষারধসের সময় হোটেলটিতে ২০ জন গেস্ট ও সাতজন কর্মী ছিলেন। পেসকারা শহর থেকে ৩০ কিলোমিটার দূরে হোটেল রিগোপিয়ানো। এই হোটেলের পাশে গ্রান সাসো পর্বত।
বুধবার চার দফায় ভূমিকম্প হওয়ার পর রাতজুড়ে পরাঘাত (আফটার শক) অনুভূত হয়েছে। এতে তুষারধসে ঢাকা পড়া হোটেলটিতে অবস্থানকারীদের প্রাণ যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। তবে এ বিষয়ে পরিষ্কার কোনো তথ্য দেয়নি ইতালি সরকার।

উপরে