ভূমধ্যসাগরে নৌকাডুবি : ১০০ অভিবাসনপ্রত্যাশী নিখোঁজ

ভূমধ্যসাগরে নৌকাডুবি : ১০০ অভিবাসনপ্রত্যাশী নিখোঁজ

প্রকাশিত: ১৫-০১-২০১৭, সময়: ১১:৩৫ |
Share This

পদ্মা টাইমস ডেস্ক : ভূমধ্যসাগরের লিবীয় উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে একটি নৌকা ডুবে যাওয়ার পর এখনো শতাধিক লোক নিখোঁজ রয়েছে।
ইতালীয় কোস্টগার্ড তল্লাশি অভিযান চালাচ্ছে। তারা জানিয়েছে, আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে চারজনকে।
বিবিসি অনলাইনের এক খবরে রোববার এ তথ্য জানানো হয়েছে। অন্ধকার নেমে আসায় তল্লাশি অভিযান ব্যাহত হচ্ছে। বৈরী পরিবেশে নিখোঁজদের সন্ধান করছে ইতালীয় কোস্টগার্ড।
লিবীয় উপকূল থেকে ভূমধ্যসাগরে ৫০ কিলোমিটার দূরে অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে ডুবে যায় নৌকাটি। উদ্ধার অভিযানে আরো অংশ নিয়েছে ফ্রান্সের নৌবাহিনীর একটি জাহাজ, দুটি বাণিজ্যিক জাহাজ।
দুর্ঘটনার শিকার অভিবাসনপ্রত্যাশীরা কোন দেশের নাগরিক, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধারাভিযান শেষে হয়তো তাদের পরিচয় শনাক্ত করা সম্ভব হবে।
স্থলপথে ইউরোপে যাওয়া অভিবাসনপ্রত্যাশীর সংখ্যা কমলেও সাগরপথে তা অব্যাহত রয়েছে। ২০১৫ সালে ইউরোপের দেশগুলো সীমান্তে কড়াকড়ি আরোপ করায় পথ পরিবর্তন করে ইউরোপে পাড়ি দিচ্ছে মধ্যপ্রাচ্য ও আফ্রিকার যুদ্ধবিধ্বস্ত দেশের নাগরিকরা।
গত শুক্রবার ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টাকালে বিপদগ্রস্ত ৫০০ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে ইতালির কোস্টগার্ড।

উপরে