রামেবির ভিত্তিপ্রস্তরের দুই বছরেও হয়নি জমি অধিগ্রহণ

রামেবির ভিত্তিপ্রস্তরের দুই বছরেও হয়নি জমি অধিগ্রহণ

প্রকাশিত: ১১-০১-২০২০, সময়: ১৫:৪১ |
Share This

নিজস্ব প্রতিবেদক : প্রায় দুই বছর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ওইদিন প্রধানমন্ত্রী রাজশাহী সফরকালে রামেবির ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু এখনো সে ভবন নির্মাণের জমিই অধিগ্রহণ প্রক্রিয়াই শুরু হয়নি। এছাড়া চিকিৎসা ও শিক্ষা কার্যক্রম শুরুরও উদ্যোগ নেই।

জানা গেছে, ‘রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন-২০১৬’ জাতীয় সংসদে পাশ হয়। রামেবির জন্য নগরীর বড়বনগ্রাম মৌজায় প্রায় ৮৬ একর জমি দেখা হয়। কিন্তু নানা জটিলতার কারণে জমি অধিগ্রহণ হয়নি।

স্বাচিপ রাজশাহী শাখার সভাপতি ডা. চিন্ময় কান্তি দাস বলেন, ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেও রামেবি প্রায় দুই বছর পার হয়ে গেছে। এখনো ডিপিপি পাশ এবং অর্থ বরাদ্দও হয়নি।

জেলা প্রশাসক হামিদুল হক বলেন, জমির ‘শ্রেণি’ জটিলতার কারণে আগের পছন্দের জমি অধিগ্রহণ করা যাচ্ছে না। নতুন জমি পছন্দ করে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। গত বছর ১৬ নভেম্বর স্বাস্থ্য সচিব এবং গত ৪ জানুয়ারি স্বাস্থ্যমন্ত্রী রামেবির জমি দেখতে রাজশাহী সফর করেন।

রামেবি প্রকল্প বাস্তবায়নে বিলম্বে অসন্তোষ প্রকাশ করে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘ডিপিপি প্রণয়নেই দুই বছর সময় নেওয়ায় নানা জটিলতার সৃষ্টি হয়েছে।’

Leave a comment

উপরে