বাঘায় চার ইউপিতে নৌকা চান ২৯ নেতা

বাঘায় চার ইউপিতে নৌকা চান ২৯ নেতা

প্রকাশিত: ০৭-০৯-২০১৯, সময়: ২২:৪২ |
Share This

সোনিয়া বেগম, বাঘা : রাজশাহীর বাঘায় ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগে চলছে লবিং গ্রুপিং। একাধিক প্রার্থীর মধ্যে কে হচ্ছেন দলীয় প্রার্থী, এনিয়েও দলটির মধ্যে রয়েছে নানান জল্পনা কল্পনা। ইতোমধ্যে দলীয় প্রার্থী বাছাইয়ে বর্ধিত সভা করেছেন উপজেলা আওয়ামী লীগ। শুক্রবার উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিয়ে বর্ধিত সভায় নাম এসেছে একাধিক প্রার্থীর। চার ইউপি থেকে দলীয় মনোনয়ন চেয়েছেন ২৯ জন। এদের মধ্যে যাচাই বাছাই করে ১৯ জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলীয় সুত্রে জানা গেছে, বাজুবাঘা ইউনিয়নের ফজলুর রহমান, দুলাল হোসেন, রফিজ উদ্দিন ও আব্দুল নুহু সরকার,সাহার উদ্দীন ঝন্টু। গড়গড়ি ইউনিয়নের রবিউল ইসলাম, জুলফিকার আলী, শাহাবুদ্দিন, ফেরদৌস, আরিফ পিন্টু আব্দুর রাজ্জাক ও শাহাজামাল ওরফে লিটন সরকার। পাকুড়িয়া ইউনিয়নের আব্দুর রহমান, মেরাজুল ইসলাম, মোজাম্মেল হক ভাদু ও জহুরুল হক স্বপন এবং মনিগ্রাম ইউনিয়নের সাইফুল ইসলাম, জিল্লুর রহমান, আফাজ উদ্দিন ও রেজাউল হক মাসুম।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল জানান, বাংলাদেশ আওয়ামীলীগ অনেক বড় দল। অনেকেই প্রার্থী হওয়ার জন্য আশা করেছেন। কিন্তু সবার নাম দলীয় কার্যালয়ে পাঠানো সম্বব হয়নি। যাদের নাম পাঠানো হয়েছে তাদের মধ্যে থেকে দলীয় প্রধান একজনকে মনোনীত করবেন। আর তার পক্ষে সবাই ভোট করবেন।

শনিবার যে ১৯ জন প্রার্থীর নাম ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে তারা দলীয় কার্যালয় থেকে ৫ হাজার টাকার বিনিময়ে দলীয় ফরম উত্তোলন করেছেন। এর পর সেটি পুরণ করে দলের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদেরের দপ্তরে জমা দিবেন। তিনি সেটি দলীয় প্রধান শেখ হাসিনার কার্যালয়ে প্রেরণ করবেন। সেখান থেকে চার ইউনিয়নের চারজন প্রার্থীর নাম চুড়ান্ত হয়ে আসবেন।

আগামী ১৪ অক্টোবর বাঘা উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে চারটিতে অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও তার সমর্থকরা এখন লবিং গ্রুপে ব্যস্ত সময় পার করছেন বলে জানা গেছে।

Leave a comment

উপরে