১৬ বছর পর বাঘার চার ইউপিরতে ভোটের তফশীল

১৬ বছর পর বাঘার চার ইউপিরতে ভোটের তফশীল

প্রকাশিত: ০৩-০৯-২০১৯, সময়: ২২:২৭ |
Share This

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় সকল বাধা বিপত্তি অতিক্রম করে অবশেষে উপজেলার চারটি ইউনিয়নে নির্বাচনের তারিখ-সহ তফশীল ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বাংলাদেশ নির্বাচন কমিশনের উপ-সচিব আতিয়ার রহমান একটি ফ্যাক্্র বার্তার মাধ্যমে উপজেলা নির্বাচন অফিসে এ তথ্য জানান।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, বাঘা পৌর সভার সীমানা বাড়ানো জটিলতা নিয়ে মামলা-মোকার্দামার কারনে গত ১৬ বছর এই উপজেলার-বাজুবাঘা, মনিগ্রাম, পাকুড়িয়া ও গড়গড়ি এই চারটি ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিলো। বর্তমানে নানা কারনে এই ইউনিয়নের জনগণের কাছে নির্বাচন প্রানের দাবিতে পরিনত হয়। তাঁরা বিভিন্ন সভা-সেমিনারে অত্র উপজেলার গণমানুষের নেতা ও তিন-তিনবার নির্বাচিত স্থানীয় সাংসদ এবং বর্তমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কাছে ইউপি নির্বাচনের দাবি জানান।

উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম জানান, ইউপি নির্বাচন নিয়ে আর কোন বাধা নেই। ইতোমধ্যে সকল মামলা খারিজ (নিস্পত্তি) হয়েছে। এরপর বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে তাঁদের কার্যালয়ে মঙ্গলবার (৩-সেপ্টেম্বর) তফশীল ঘোষনা করে একটি ফ্যাক্্রবার্তা পাঠিয়েছেন। সেখানে বলা হয়েছে, আগামি ১২ সেপ্টেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন। বাছাই হবে ১৫ সেপ্টেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর । অতপর এখানে চার ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।

এদিকে নির্বাচনের তফশীল ঘোষনা হওয়ার খবর শুনে আনান্দে উল্লাশিত হয়েছেন উপজেলার চার ইউনিয়নের অধিনস্ত সকল জনগণ। ইতোমধ্যে অনেকেই একে অপরকে মিষ্টি মুখ করাতে শুরু করেছেন। আবার অনেকেই তাদের নিজ-নিজ সমর্থীত প্রার্থীর পক্ষে চায়ের দোকানে বসে যোগ্যতার জয়গান গাচ্ছেন।

উপরে