২ ইউনিয়নে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

২ ইউনিয়নে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

প্রকাশিত: ২৫-০৭-২০১৯, সময়: ১১:১৪ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে এবং দামুড়হুদা সদর ইউনিয়নের ১নং সংরক্ষিত আসনে উপনির্বাচন চলছে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে একটানা বেলা ৫টা পর্যন্ত। যথাসময়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে বলে নির্বাচন সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সকালে সিএইচ আর মাধ্যমিক বিদ্যালয়সহ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায় নারী ভোটারের চেয়ে পুরুষ ভোটারের উপস্থিতিই বেশি।

তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নারী-পুরুষ ভোটারের সমতা ফিরবে বলে আশা করছেন প্রিসাইডিং অফিসারসহ ভোটকেন্দ্রে দায়িত্বপ্রাপ্তরা।

চিৎলা ইউনিয়নের ভালাইপুর গ্রামের ভোটার সাইদুর রহমান বলেন সুষ্ঠু পরিবেশে সবাই ভোট দিচ্ছেন।

আলমডাঙ্গার চিৎলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থীর মধ্যে ৯ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে উজির আলী নামের একজন তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

চারজনের মধ্যে সাবেক ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন দীপু নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

তিনি আনারস প্রতীকের পক্ষে কয়েক দিন প্রচার চালালেও বড়ভাই জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুস সালাম বিপ্লবের মোটরসাইকেল প্রতীকের প্রতি সমর্থন জানিয়ে প্রচার থেকে নিজেকে গুটিয়ে নেন। ফলে মূল প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থী আওয়ামী লীগ মনোনীত রবিউল হক (নৌকা), স্বতন্ত্র প্রার্থী কয়রাডাঙ্গা গ্রামের আবদুস সালাম বিপ্লব (মোটরসাইকেল) ও হাসানুজ্জামান সরোয়ারের (চশমা) মধ্যে হচ্ছে লড়াই। আলমডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও উপজেলা রিটার্নিং অফিসার এমএজি মোস্তফা ফেরদৌস জানান, সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৯টি কেন্দ্রে টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

৮ হাজার ৪৯৯ পুরুষ ও ৮ হাজার ৫০০ নারী ভোটার তাদের ভোট প্রয়োগের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত করবেন।

প্রসঙ্গত জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান চিৎলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে তিনি প্রার্থী হন। সেই সময় ইউপি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন তিনি।

ফলে চেয়ারম্যানের পদটি শূন্য হয়ে যায়। অন্যদিকে দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের ১নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য সহিদা খাতুন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য পদত্যাগ করলে পদটি শূন্য হয়ে যায়।

ওই ওয়ার্ডেও আজ বৃহস্পতিবার উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা হলেন- ছালমা খাতুন, রূপালী খাতুন, বেবী নাজনীন ও পদ্ম খাতুন।

উপরে