শিবগঞ্জে মুনাফা অর্জনে এগিয়ে সোনালী ব্যাংক

শিবগঞ্জে মুনাফা অর্জনে এগিয়ে সোনালী ব্যাংক

প্রকাশিত: ০৫-০২-২০২০, সময়: ১৯:০৫ |
Share This

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : জনবল সংকট, অফিস পরিধির স্বল্পতা, এটিএম বুথ না থাকাসহ নানান সমস্যার মধ্য দিয়ে সোনালী ব্যাংক লিমিটেড শিবগঞ্জ শাখা মুনাফা অর্জনে এগিয়ে রয়েছে বলে খবর পাওয়া গেছে। সোনালী ব্যাংক অফিস সূত্রে জানা গেছে, বর্তমানে শিবগঞ্জ শাখার অফিসটির পরিধি মাত্র ২২শ’ বর্গফুট। যা ব্যাংক কর্মকর্তা ও গ্রাহক সংখ্যার অনুপাতে খুবই কম।

ফলে অফিস চলাকালীন সময়ে গ্রাহকদের ভিড়েও হৈচৈ অফিসের কাজ করতে হিমশিম খেতে হয় কর্মকর্তাদের। পরিধি বাড়িয়ে প্রায় ৪ হাজার বর্গফুট হলে উত্তম হয়। জনবল সংকটেও জর্জরিত এ অফিসটি। দীর্ঘদিন যাবত ৪ জন কর্মকর্তা-কর্মচারীর পদ শুন্য রয়েছে। নানান কাজে অনেক বিঘ্ন সৃষ্টি হচ্ছে। জনবল সংকটের কারণে গ্রাহকদের কাঙ্খিত সেবা দিতে দেরি হওয়ায় তাদের অনেক মন্তব্য সহ্য করতে হয়।

সূত্রেমতে, সোনালী ব্যাংকের এ শাখায় সাড়ে ৪ হাজার শিক্ষক কর্মচারীর, সাড়ে ৯শ’ মুক্তিযোদ্ধা, ৫ হাজার ভাতাভোগী, ১ হাজার কৃষি, ৮শ’ সাধারণ ব্যবসায়ী, প্রায় ৩শ’ সরকারী অফিসের ৩০ হাজার হিসাব নম্বর রয়েছে। যাদের বেতন ও ভাতার টাকা উত্তোলনে প্রতি মাসের শেষ সপ্তাহ থেকে পরবর্তী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত সমস্ত কর্মকর্তা-কর্মচারীকে ব্যস্ত সময় থাকতে হয়।

ফলে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের নির্দিষ্ট সময়ের বেশী অর্থাৎ সন্ধ্যার পরও কাজ করতে হয়। তারপরও গ্রাহকদের অভিযোগও কম নয়। তাদের অভিযোগ- এ ব্যাংকে বেতন ও ভাতা উত্তোলন করতে এসে ঘণ্টার ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। সোনালী ব্যাংক লিমিটেড শিবগঞ্জ শাখার ব্যবস্থাপক পিয়ারুল ইসলাম জানান, নানা সমস্যার মধ্য দিয়েও এ শাখার মুনাফা অর্জন প্রতিবছরই বৃদ্ধি পাচ্ছে।

তিনি জানান- গত বছরে মুনাফা অর্জন হয়েছে ৫ কোটি ৩৪ লাখ টাকা। যা গত ২০১৮ সালে ছিল ৪ কোটি টাকা ও ২০১৭ সালে ছিল ৩ কোটি টাকা। তিনি আরও জানান, সমস্যাগুলির সমাধানের জন্য সোনালী ব্যাংক সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। আশা করি জরুরী ভিত্তিতে সমাধান হবে। পাশাপাশি সেবার মান বৃদ্ধিসহ মুনাফা অর্জনও বৃদ্ধি পাবে।

Leave a comment

উপরে