ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং দিবস পালিত

ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং দিবস পালিত

প্রকাশিত: ১৮-০১-২০২০, সময়: ১৬:১৬ |
Share This

নিজস্ব প্রতিবেদক : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হলো ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং দিবস। শনিবার দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য এক র‌্যালীর আয়োজন করে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং রাজশাহী অঞ্চল। র‌্যালীটি নগরীর আলুপট্টি মোড় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এর আগে কেক কেটে ও বেলুন-পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সুলতান মাসুদ আহমেদ।

পরে রাজশাহী শাখায় আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, এজেন্ট ব্যাংকিং বাংলাদেশের প্রত্যান্ত ও সুবিধাবঞ্চিতদের মাঝে ব্যাংকিং সেবা পৌছে দেবার পাশাপাশি সমাজ থেকে বেকারত্ব দূরীকরণ, নতুন নতুন উদোক্তা তৈরি, সকল শ্রেণিপেশার মানুষের মাঝে সঞ্চয়ের প্রবনতা গড়ে দেশের দারিদ্র্যতা দূরীকরণে এবং সুস্থ সমাজ বির্নিমানে অগ্রনী ভূমিকা পালন করছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক আরফান আলি, বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক, রওশন আলী, ব্যাংক এশিয়ার রাজশাহী শাখা প্রধান একরাম হোসেন, মহাদেবপুর শাখা প্রধান ফিরোজ কবির, চাপাইনবাবগঞ্জ শাখা প্রধান তারেক আহমেদ, এজেন্ট ব্যাংকিং ডিভিশনের আঞ্চলিক ব্যবস্থাপক খাদেমুল ইসলাম মনি। এছাড়া আনন্দ র‌্যালীতে রাজশাহী অঞ্চলের দুই শতাধিক এজেন্ট, সিএসও, এবং ব্যাংক কর্মকর্তারা অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, গ্রামীণ অর্থনৈতিক মুক্তির উদ্দেশ্যে এবং প্রান্তিক জনগোষ্ঠীকে সহজ এবং নিরাপদে ব্যাংকিং সেবা পৌছে দেবার জন্য ২০১৪ সালের ১৭ জানুয়ারি ব্যাংক এশিয়া বাংলাদেশে সর্বপ্রথম এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরু করে।

উপরে