নিয়ামতপুরে সাড়ে আট কোটি টাকার বাজেট ঘোষণা

নিয়ামতপুরে সাড়ে আট কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: 30-05-2019, সময়: 12:04 |
Share This

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুর উপজেলার উম্মুক্ত বাজেট ঘোষণা করা হয। এবারে রাজস্ব ও উন্নয়ন খাত মিলে ৮ কোটি ৬১ লক্ষ ৬৭ হাজার ৮শ ৮০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৪টায় উপজেলা পরিষদ মিলানায়তনে এ বাজেট অধিবেশন শুরু হয়। বাজেট অধিবেশনের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদের সভাপতিত্বে বাজেট অধিবেশন শুরু হয়।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার পরিচালনায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের অনুরোধে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা ২০১৯-২০ অর্থ বছরের বাজেট পড়ে শোনান। এবারে বাজেটে চলতি অর্থ বছরের তুলনায় প্রায় রাজস্ব ও উন্নয়ন খাত মিলে আয় ২ কোটি ১০ লক্ষ ৭ হাজার ১শ ৬২ টাকা বৃদ্ধি পেয়েছে। ২০১৯-২০ অর্থ বছরে রাজস্ব তহবিলে আয় ধরা হয়েছে ৪ কোটি ০৭ লক্ষ ৯০ হাজার টাকা, যা গত ২০১৮-১৯ অর্থ বছরে সংশোধিত আকারে ছিল ৩ কোটি ৩১ লক্ষ ৮২ হাজার ৮শত ৩৮ টাকা এবং ২০১৯-২০ অর্থ বছরে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৩০ লক্ষ ৫ হাজার টাকা। ২০১৯-২০ অর্থ বছরে রাজস্ব উদ্বৃত্ত ধরা হয়েছে ১ কোটি ৭৭ লক্ষ ৮৫ হাজার টাকা যা ২০১৮-১৯ অর্থ বছরে ছিল ১ কোটি ৩৬ লক্ষ ৪২ হাজার ৬শত ৮২ টাকা যা উন্নয়ন হিসাবে স্থানান্তর করা হয়েছে। উন্নয়ন তহবিলে ২০১৯-২০ অর্থ বছরে আয় ধরা হয়েছে ২ কোটি ২০ লক্ষ ৫৬ হাজার টাকা যা চলতি ২০১৮-১৯ অর্থ বছরে ছিল ৯৫ লক্ষ ৫৬ হাজার টাকা। রাজস্ব উদ্বৃত্তসহ মোট আয় ২০১৯-২০ অর্থ বছরে ৪ কোটি ৫৩ লক্ষ ৭৭ হাজার ৮শ ৮০ টাকা যা চলতি ২০১৮-১৯ অর্থ বছরে ছিল ২ কোটি ৩১ লক্ষ ৯৮ হাজার ৬শত ৮২ টাকা। ২০১৯-২০ অর্থ বছরে উন্নয়ন তহবিলের ব্যয় ধরা হয়েছে একই পরিমান। ২০১৯-২০ অর্থ বছরে উন্নয়ন তহবিলে উদ্বৃত্ত দেখানো হয়েছে ২ কোটি ৩৩ লক্ষ ২১ হাজার ৮শ ৮০টাকা, যা চলতি অর্থ বছর ২০১৮-১৯ তে ১ কোটি ৩৬ লক্ষ ৪২ হাজার ৬শত ৮২ টাকা দেখানো হয়েছে।

বাজেট অধিবেশনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাদিরা বেগম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী বজলুর রশীদ, উপজেলা সমবায় অফিসার রুহুল আমীন, একটি বাড়ী একটি খামার প্রকল্প কর্মকর্তা আসাউজ্জামান, সহকারী প্রকৌশলী বিএমডিএ মতিউর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার ইয়াসমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলম শেখ, উপজেলা যুব উন্নয়ন অফিসার সাব্বির আহমেদ, উপজেলা শিক্ষা অফিসার নূরুল ইসলাম, হাজিনগর ইউপি চেয়ারম্যান আঃ রাজ্জাক, চন্দননগর ইউপির চেয়ারম্যান বদিউজ্জামান বদি, নিয়ামতপুর সদর ইউপির চেয়ারম্যান বজলুর রহমান নঈম, রসুলপুর ইউপির চেয়ারম্যান আঃ রাজ্জাক, পাড়ইল ইউপির চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ইউপির চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, নিয়ামতপুর ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ মমতাজ হোসেন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক জনি আহমেদ, উপজেলা গ্রাম আদালত সমন্বয়কারী বদিউল আলম প্রমুখ ।

উপরে