অর্থনীতি Archives - Padmatimes 24x7 News Portal

‘দেশে খাদ্য মজুত আছে ১৩ লাখ ৬০ হাজার টন’

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : দেশে খাদ্য সশ্যের ঘাটতি নেই বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদান এমপি। তিনি..

চালের বাজার দর স্থিতিশীল: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : বর্তমান বাজারে চালের দর স্থিতিশীল আছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। মঙ্গলবার (১৫ জানুয়ারী) বিকেলে নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে এক মতবিনিময় সভায় যোগ দিতে..

ঋণ খেলাপির তালিকা চাইলেন অর্থমন্ত্রী

পদ্মাটাইমস ডেস্ক : খেলাপি ঋণের পরিমাণ কমিয়ে আনতে ব্যাংক মালিকদের পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। একইসঙ্গে ঋণ খেলাপিদের একটি তালিকাও চেয়েছেন তিনি। বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা..

‘এক মাসের মধ্যে সমস্যার সমাধান করা হবে’

পদ্মাটাইমস ডেস্ক : বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, ‘আগামী এক মাসের মধ্যে গার্মেন্ট শ্রমিকদের সমস্যা সমাধান করা হবে।’ তিনি বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। টিপু..

‘ঝেঁটিয়ে’ বিদায় হওয়ার চেয়ে অবসর ভালো : মুহিত

পদ্মাটাইমস ডেস্ক : মন্ত্রী পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে নিজেকে ‘সৌভাগ্যবান’ মনে করছেন বিদায়ী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। নিজে থেকে বিদায় নেওয়াকে ‘সৌভাগ্যের’ মন্তব্য করে তিনি হাসতে হাসতে বলেছেন, “সেটাও..

ব্যাংকের অবলোপন করা ঋণ ৫০ হাজার কোটি টাকা

পদ্মাটাইমস ডেস্ক : ব্যাংকগুলোতে খেলাপি ঋণ বাড়ার সঙ্গে সঙ্গে অবলোপন করা ঋণের পরিমাণও বাড়ছে। বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ তথ্য মতে, ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত ব্যাংকগুলো ৪৯ হাজার ৭৪৫ কোটি টাকার খেলাপি ঋণ অবলোপন..

কে হচ্ছেন নতুন অর্থমন্ত্রী?

পদ্মাটাইমস ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ। নির্বাচিত সংসদ সদস্যদের ইতিমধ্যে শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এখন দেশজুড়ে আলোচনার বিষয় হচ্ছে নতুন মন্ত্রিসভা। সবার দৃষ্টি..

ভোটে দাম বাড়েনি খাদ্যপণ্যের, মূল্যস্ফীতি ৫.৩৫ শতাংশ

পদ্মাটাইমস ডেস্ক : সদ্য শেষ হওয়া বছরের শেষ মাস ডিসেম্বরে বাংলাদেশে নিত্য খাদ্যপণ্যের দাম কমেছে। এজন্য আলোচ্য মাসটিতে মূল্যস্ফীতির হার কমে ৫ দশমিক ৩৫ শতাংশে দাঁড়িয়েছে। এ সময় খাদ্য ও খাদ্য বহির্ভূত উভয় খাতে মূল্যস্ফীতির..

খেলাপি ঋণের ৮৪ শতাংশ আদায় অযোগ্য

পদ্মাটাইমস ডেস্ক : আদায় অযোগ্য ঋণকে ব্যাংকিংয়ের ভাষায় মন্দ ঋণ বা কু-ঋণ বলে। এই মন্দ ঋণের ভারে জর্জরিত দেশের ব্যাংকিং খাত। বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ তথ্য অনুযায়ী, মন্দ ঋণের পরিমাণ ৮২ হাজার ৬৩৫ কোটি টাকা, যা মোট খেলাপি..

উপরে