প্রবাসীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ

প্রবাসীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ

প্রকাশিত: মার্চ ১৯, ২০২০; সময়: ৩:৫৪ অপরাহ্ণ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাস ছড়িয়ে পড়া বন্ধে দেশের বাইরে থেকে আসা প্রত্যেককে কোয়ারেন্টিনে রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ জন্য যাবতীয় ব্যবস্থা নিতে সিভিল এভিয়েশন অথরিটি (বেবিচক) ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলেছেন আদালত।

এ সংক্রান্ত একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

দেশে করোনাভাইরাসে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। এ নিয়ে দেশে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ জনে দাঁড়ালো।

আবুল কালাম আজাদ জানান, নতুন করে আক্রান্ত তিনজনই একই পরিবারের সদস্য। তাদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। আক্রান্ত ওই নারীর বয়স ২২ বছর। পুরুষ দুইজনের বয়স যথাক্রমে ৬৫ ও ৩২ বছর। আক্রান্তদের পরিবারের একজন ইতালি ফেরত।

তিনি আরও জানান, এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা একজনই। করোনা ভাইরাস নিয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) খোলা হটলাইনে এখন পর্যন্ত মোট ২ লাখ ২৮ হাজার ৮৩৮ জন সেবা নিয়েছেন বলেও জানান তিনি।

বিশ্বব্যাপী এ ভাইরাসে এখন পর্যন্ত ২ লাখ ১৯ হাজার ৩৮৫ জন আক্রান্ত হয়েছেন বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন। এরমধ্যে ৮ হাজার ৯৭০ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৭৪৯ জন। এর আগে বুধবার পর্যন্ত দেশে ১৪ জন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল আইইডিসিআর।

Leave a comment

উপরে