শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের মানহানির মামলা

শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের মানহানির মামলা

প্রকাশিত: ১২-০২-২০২০, সময়: ১৭:১১ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ও নায়ক ইলিয়াস কাঞ্চন সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের নামে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে নিরাপদ সড়ক চাই কর্তৃপক্ষ। মামলা নং- ০৯/২০২০, তারিখ: ১২.০২.২০২০। ইলিয়াস কাঞ্চনের পক্ষে মামলাটি দায়ের করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট মো. রেজাউল করিম।

প্রতিষ্ঠানটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদ স্বাক্ষরিত সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান এমপির বিরুদ্ধে মানহানীর অভিযোগ এনে ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আজ মামলা দায়ের করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স বিভাগের শিক্ষকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে এ ঘটনায় আজগর আলী নামের এক শিক্ষক আহত হয়েছেন। তাকে প্রথমে বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হলেও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রাবির ক্রপ সায়েন্স বিভাগের তিন শিক্ষক নিয়োগ নিয়ে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেছিলেন আজগর আলী। এর ফলে উচ্চ আদালত থেকে শিক্ষক নিয়োগ কার্যক্রম বাতিল করা হয়। তবে গত রোববার ওই আদেশ স্থগিত করা হলে ওই তিন শিক্ষক বিভাগে যোগদান করেন। নিয়োগ নিয়ে উচ্চ আদালতে রিট করা নিয়ে কথাকাটাকারির এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়েন শিক্ষকরা।

Leave a comment

উপরে