ইশ্বরদী সরকারী কলেজের অধ্যক্ষকে হাইকোর্টে তলব

ইশ্বরদী সরকারী কলেজের অধ্যক্ষকে হাইকোর্টে তলব

প্রকাশিত: ০৬-০২-২০২০, সময়: ২২:৫৯ |
Share This

নিজস্ব প্রতিবেদক : পাবনার ঈশ্বরদী সরকারী কলেজ সংলগ্ন ১.২৭ একর জমি অধিগ্রহণের জন্য ইশ্বরদী সরকারী কলেজ ১৯৯৯ সালে কার্যক্রম গ্রহণ করিলেও জমির মালিক গোলাম মহিউদ্দিন ও তার তিন সহদর ভ্রাতা কোন ক্ষতিপূরণ প্রাপ্ত হন নাই। ঈশ্বরদী সরকারী কলেজ সম্পুর্ণ অন্যায়ভাবে ব্যক্তি মালিকানাধীন সম্পত্তি বিনা অধিগ্রহণে নিজেদের দখল ও নিয়ন্ত্রণে রেখেছে।

উক্ত সম্পত্তি দ্রুত অধিগ্রহণ পূর্বক জমির মালিকগণকে ক্ষতিপুরণ প্রদানের জন্য শিক্ষা মন্ত্রনালয়ে বারংবার নির্দেশনা প্রদান করা সত্বেও ঈশ্বরদী সরকারী কলেজ প্রতি পালন না করায় জমির মালিক গোলাম মহিউদ্দিন গং মহামান্য হাইকোর্ট বিভাগের রীট পিটিশন নং ১৫৫৭৮/১৭ দায়ের করেন। উক্ত রীটের শুনানী অন্তে মহামান্য হাইকোর্ট বিভাগ উক্ত ভুমি অধিগ্রহণ পূর্বক উপযুক্ত ক্ষতিপুরণ প্রদানের জন্য মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক, পাবনা ও অধ্যক্ষ ঈশ্বরদী সরকারী কলেজকে নির্দেশনা প্রদান করেন।

উক্ত নির্দেশনা প্রতি পালন না করায় সংশ্লিষ্ট ব্যক্তিগণের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে M Contempt petition No. ৫১৫/১৯ দায়ের করিলে মহামান্য হাইকোর্ট বিভাগ রীট পিটিশন নং-১৫৫৭৮/১৭ এর রায় বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট বিবাদীগণের প্রতি বারংবার তাগাদা প্রদান করেন। তথাপিও তা বাস্তবায়িত না হওয়ায় সর্বশেষ গত ১৩/০১/২০২০ ইং ঈশ্বরদী সরকারী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম উক্ত ভুমি অধি গ্রহণের নিমিত্তে জেলা প্রশাসক, পাবনা বরাবর প্রস্তাব দানের শর্তে (২) দুই সপ্তাহ সময়ের আবেদন করিলে মহামান্য হাইকোর্ট বিভাগ তাহা মঞ্জুর করেন। পরবর্তীতে গত ৫/০২/২০২০ ইং তারিখে অধ্যক্ষের পক্ষে একটি ফরমায়েশী প্রস্তাব এফিডেভিট করেন এবং অধ্যক্ষ আব্দুর রহিমকে আদালতে তলব করেন। আগামী ১৭/২/২০২০ ইং তারিখে সশরীরে আদালতে উপস্থিত থেকে অধ্যক্ষ আব্দুর রহিমকে তাহার অবস্থান ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য ইতিপুর্বে উক্ত সম্পত্তির দখল প্রদানের বিষয়ে প্রাক্তন জেলা প্রশাসক, পাবনা রেখা রাণী বালো কে আদালত অবমাননার দায়ে সশরীরে হাজির হওয়ার নির্দেশ প্রদান করা হয়েছিল। উক্ত কনটেম্পট পিটিশনে, পিটিশনারের পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোঃ মেজবাহুল ইসলাম আসিফ।

Leave a comment

উপরে