৩০ জানুয়ারিই হচ্ছে ভোট

৩০ জানুয়ারিই হচ্ছে ভোট

প্রকাশিত: ১৪-০১-২০২০, সময়: ১৬:৫৩ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : আসন্ন ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন ৩০ জানুয়ারি হতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন হাইকোর্ট। আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে করা রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর আগে ঢাকার দুই সিটি নির্বাচন পেছানোর নির্দেশনা চেয়ে করা রিটের আদেশের জন্য মঙ্গলবার দিন ঠিক করেন হাইকোর্ট।

আইনজীবী অশোক কুমার ঘোষ আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর উস সাদিক রাষ্ট্রপক্ষে ছিলেন। আইনজীবী তৌহিদুল ইসলাম নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন।

ইসির তফসিল অনুযায়ী, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হওয়ার কথা। তবে ২৯ ও ৩০ জানুয়ারি সরস্বতী পূজা রয়েছে। পূজার বিষয়টি উল্লেখ করে গত ৫ জানুয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ এ রিট করেন। নির্বাচনের তারিখ পেছাতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদও দাবি জানিয়েছে।

রিটে বলা হয়, দেশের সব বিদ্যালয়, মহাবিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজার আয়োজন করা হয়। নির্বাচন উপলক্ষে শিক্ষা-প্রতিষ্ঠানে ভোটকেন্দ্র স্থাপন করা হবে, তাই এটি সাংঘর্ষিক।

আইনজীবী অশোক কুমার ঘোষ বলেন, এমন অবস্থায় পঞ্চমী শেষ না হওয়া পর্যন্ত প্রতিমা বিসর্জন দেওয়া যায় না, তাই নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য হাইকোর্টে রিট করা হয়েছে।

Leave a comment

উপরে