রাজশাহীতে নকল ড্রাগন ব্রান্ডের মশার কয়েলের গুদামে অভিযান

রাজশাহীতে নকল ড্রাগন ব্রান্ডের মশার কয়েলের গুদামে অভিযান

প্রকাশিত: 19-11-2019, সময়: 18:48 |
Share This

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর উদ্দ্যোগে নকল ড্রাগন ব্রান্ডের মশার কয়েলের অবৈধ ডিপো গুদামে অভিযান পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১ টা থেকে ২ টা পর্যন্ত নগরীর চন্ডিপুর এলাকায় রাজপাড়া থানার সামনে অবৈধ গুদামে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করলে নকল ড্রাগন ব্রান্ডের মশার কয়েলের ডিপো মালিক পলাতক থাকায় ওই প্রতিষ্ঠা কে ২০ হাজার টাকা জরিমানাসহ ৪ হাজার অবৈধ মশার কয়েল জব্দ করা হয়েছে এবং ডিপোটি সিলগালা করেছে বিএসটিআই এর নির্বাহী ম্যাজিস্ট্রেট কৌসিক আহম্মেদ। মঙ্গলবার বিকেলে রাজশাহী বিএসটিআই এর উপ-পরিচালক (মেট) খাইরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে অবৈধ পন্য নিয়ন্ত্রনে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর উদ্যোগে একটি ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়। মঙ্গলবার রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট কৌসিক আহম্মেদের নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এ অভিযান পরিচালনাকরে অবৈধভাবে বিএসটিআই এর লোগো ব্যবহার করে ও সিএম লাইসেন্স না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন ২০১৮ সংশ্লিষ্ট ধারা লঙ্ঘনের দায়ে নগরীর চন্ডিপুর রাজপাড়া থানার সামনে মেসার্স সুনন ইন্টারন্যাশনাল ঢাকা এর উৎপাদিত নকল ড্রাগন ব্রান্ডের মশার কয়েলের কম্পানির গুদামে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ ড্রাগন ব্রান্ডের মশার কয়েলের গুদামে অবৈধ নকল ৪ হাজার প্যাকেট মশার কয়েল ধ্বাংস করা হয়েছে ও নগদ ২০ হাজার টাকা জরিমানা এবং অবৈধ ড্রাগন ব্রান্ডের মশার কয়েলের গুদামটি সিলগালা করা হয়েছে। এসময় অবৈধ ডিপো মালিক পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ ঘটনায় মেসার্স সুনন ইন্টারন্যাশনাল ঢাকা এর উৎপাদিত নকল ড্রাগন ব্রান্ডের মশার কয়েলের কম্পানির মালিকের বিরুদ্ধে ও ডিপো মালিকের নামে একটি মামলা দায়ের করেছে বিএসটিআই কর্তৃপক্ষ। রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় জনস্বার্থে বিএসটিআই এর অভিযান অব্যাহ থাকবে বলেও জনান রাজশাহী বিএসটিআই উপ-পরিচালক খাইরুল ইসলাম। রাজশাহী মহানগরীতে নকল চায়না কয়েলসহ অবৈধ দ্রব্য ব্যবসায়ীদের বিরুদ্ধে দ্রুত আইন গত ব্যবস্থা গ্রহণ করবে বিএসটিআই কর্তৃপক্ষ।

রফিক এন্ড কোম্পানি প্রায়ভেট লিমিটেড (আরসিপিএল) রিজোনাল সেলস্ ম্যনেজার গোলাম মোরশেদ বলেন, রফিক এন্ড কোম্পানি প্রায়ভেট লিমিটেড (আরসিপিএল) উৎপাদিত অরিজিনাল বাওমা ব্রান্ডের মশার কয়েল। কিন্তুু অরিজিনাল বাওমা ব্রান্ডের মশার কয়েলের হবুহু প্যকেট লোগো ব্যবহার করে অবৈধ ভাবে মেসার্স সুনন ইন্টারন্যাশনাল ঢাকা একটি কোম্পানি নিম্ন মানের উৎপাদিত নকল ড্রাগন ব্রান্ডের মশার কয়েল তৈরি করে ব্যবসা করছে। এতে মানুষ চরম স্বাস্থ্য হুমকির মুখে পড়ছে। রাজশাহী চন্ডিপুর এলাকায় রাজপাড়া থানার সামনে একটি অবৈধ মশার কয়েলের গুদামে রেখে বাজারে নকল কয়েল সরবরাহ করে আসছে র্দীঘদিন যাবত। গোপন সংবাদের ভিত্তিতে ওই অবৈধ গুদামে বিএসটিআই ভ্রামমান আদালত পরিচালনা করে। অভিযানে গুদামটি সিলগালা করেছে ও ৪ হাজার নকল মশার কয়েল জব্দকরে। এবং ২০ হাজার টাকা জরিমানা ও ওই কম্পানির বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআই কর্তৃপক্ষ বলে জানান তিনি।

Leave a comment

উপরে