রাণীনগরে তিনটি বাল্য বিয়ের দায়ে বরসহ চার জনের জেল-জরিমানা

রাণীনগরে তিনটি বাল্য বিয়ের দায়ে বরসহ চার জনের জেল-জরিমানা

প্রকাশিত: 07-09-2019, সময়: 12:54 |
Share This

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগরে তিনটি বাল্য বিয়ের আসরে হানা দিয়ে বিয়ে ভেঙ্গে দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এসময় বাল্য বিয়ের আয়োজন করার দায়ে কনের বাবা ও চাচাকে ৬মাস করে জেল এবং অপর ঘটনায় বর ও কনের বাবাকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার রাতে সাজা দেয়া হলে সাজাপ্রাপ্তদের রাতেই জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন বলেন, রাণীনগর উপজেলার পারইল বিশা গ্রামে এক সাথে দু’টি বাল্য বিয়ে অনুষ্ঠিত হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই গ্রামের মেয়ের চাচা মোজাম্মেল হক (৩৬) ও অপর বিয়ের আয়োজক মেয়ের বাবা জিল্লুর রহমা (৩৮) কে আটক করা হয়।

অপরদিকে, উপজেলার স্থল বরবরিয়া গ্রামে রফিকুল ইসলামের নাবালিকা মেয়েকে বিয়ে করতে যাবার সময় পথি মধ্যে বর স্বপন আলী কে আটক করা হয় এবং স্থল বরবরিয়া গ্রামে অভিযান চালিয়ে মেয়ের বাবা রফিকুল ইসলাম (৩৭) কে আটক করা হয়। আটক বর স্বপন আলী বিশিয়া গ্রামের জিল্লুর রহমানের ছেলে। আটককৃতদের শনিবার রাতে ভ্রাম্যমাণ আদালত কনের চাচা মোজাম্মেল হককে ছয় মাস এবং অপর কনের বাবা জিল্লুর রহমানকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করে। এছাড়া বর স্বপনকে পাঁচ হাজার এবং কনের বাবা রফিকুল ইসলামকে পাঁচ হাজার টাকা করে দন্ড জরিমানা করা হয়।

উপরে